Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘দেশে নারীদের ইজ্জতও নিরাপদ নয়’

এমসি কলেজ হোস্টেলে ধর্ষণ নিয়ে ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

সিলেটের এমসি কলেজের হোস্টেলে স্বামীকে বেঁধে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় ইসলামী দলের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, দেশে নারীর ইজ্জতও আজ নিরাপদ নয়। ছাত্রলীগের সন্ত্রাসী ও লম্পটদের হাতে নারীর ইজ্জত ভুলুন্ঠিত হচ্ছে। অবিলম্বে ধর্ষণের ঘটনায় জড়িত অপরাধীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

পীর সাহেব চরমোনাই : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সিলেট এমসি কলেজের হোস্টেলে স্বামীকে বেঁধে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ করে ছাত্রলীগ প্রমাণ করলো দেশে নারীর ইজ্জতও আজ নিরাপদ নয়। তিনি বলেন, সরকারের উচিত মানুষের জান-মাল, নারীর ইজ্জত আব্রুর নিরাপত্তা নিশ্চিত করা। সেখানে সরকার দলীয় ছাত্রলীগের সন্ত্রাসী ও লম্পটদের হাতে নারীর ইজ্জত ভুলুন্ঠিত হচ্ছে। অবিলম্বে ধর্ষণের ঘটনায় জড়িত ছাত্রলীগের নেতাদের দ্রুত গ্রেফতার করতে হবে।

পীর সাহেব চরমোনাই বলেন, করোনা পরিস্থিতির কারণে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পরেও ছাত্রাবাস কীভাবে খোলা রাখা হলো তা জানতে চায় দেশবাসী। সিলেটের ঘটনাসহ সারাদেশ ব্যাপী সব ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার দাবি জানান তিনি। গতকাল শনিবার বাদ যোহর পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার এক সভায় তিনি এসব কথা বলেন।

সভায় উপস্থিত ছিলেন নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, আলহাজ খন্দকার গোলাম মাওলা, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল কাদের ও আলহাজ আমিনুল ইসলাম, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, প্রকৌশলী আশরাফুল আলম, কে এম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমাদ আবদুল কাইয়ূুম, মুফতি দেলোয়ার হোসেন সাকী, মাওলানা লোকমান হোসেন জাফরী, আলহাজ হারুন অর রশিদ, আলহাজ মনির হোসেন, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, মুফতী নূরুল করীম, মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন।

জমিয়তে উলামায়ে ইসলাম : সিলেটের এমসি কলেজে স্বামীর কাছ থেকে স্ত্রীকে কেড়ে নিয়ে এবং খাগড়াছড়িতে চাকমা প্রতিবন্ধী নারীকে গণধর্ষণের নিষ্ঠুর ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

গতকাল শনিবার বিবৃতিতে তিনি বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করে আসছি যে, গণধর্ষণের এমন বর্বরতম ঘটনার প্রায় সকলক্ষেত্রেই দেখা গেছে ধর্ষকদের দলীয় পরিচয় ও রাজনৈতিক আশ্রয় আছে এবং যেকোনো ধরনের অপরাধ করে পার পেয়ে যাওয়ার একটা অলিখিত নিশ্চয়তাও তাদের মনে কাজ করে থাকে। যে কোন সভ্য সমাজের জন্য এটা ভয়াবহ উদ্বেগের বিষয়। আল্লামা নূর হোসাইন কাসেমী গভীর হতাশা ব্যক্ত করে বলেন, সাধারণ মানুষের আইনি নিরাপত্তা, বিচার পাওয়ার নিশ্চয়তা ও সামাজিক সুরক্ষার কোন কিছুই এখন আর অবশিষ্ট নাই। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারীদের-ইজ্জত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ