Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে শ্রীপুর শেরপুর ও শ্রীনগরে জঙ্গিবিরোধী মানববন্ধন

প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী কর্মসূচির অংশ হিসেবে গত দু’দিনও দেশের বিভিন্ন স্থানে মাদ্রাসার ছাত্রছাত্রী ও শিক্ষকবৃন্দ মানববন্ধন কর্মসূচি পালন করেন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো রিপোর্ট।
শ্রীপুরে জঙ্গিবিরোধী মানববন্ধন
শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, জমিয়াতুল মোদার্রেছীন গাজীপুরের শ্রীপুর উপজেলা শাখার উদ্যোগে বুধবার বেলা ১১টা থেকে শ্রীপুর উপজেলা ডি.বি রোডে মানববন্ধন অনুষ্ঠিত হয়। জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব শাব্বির আহম্মেদ মোমতাজীর নিজ উপজেলায় সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সময় নির্ধারণ করা হলেও নির্ধারিত সময়ের আগেই উপজেলার দাখিল, আলিম, ফাজিল ও কামিল মাদরাসার ব্যানারসহ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে মাদরাসার শিক্ষক/শিক্ষিকা, কর্মচারীরা ও ছাত্ররা স্বতঃস্ফূর্তভাবে জঙ্গিবিরোধী মানববন্ধনে অংশগ্রহণ করে।
এতে নেতৃত্ব দেন উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি মাওলানা মানছুরুল আলম ও সেক্রেটারি মফিজুল আলম। মানববন্ধন শেষে সংক্ষিপ্ত এক জঙ্গিবিরোধী সভায় বক্তব্য রাখেনÑ উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুল আউয়াল, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম ম-ল বুলবুল, সহকারী কমিশনার (ভূমি) মাসুম রেজা, কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যক্ষ আলহাজ্ব ফারুক আহমেদ মোমতাজী, ভাংনাহাটি রহমানিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আলী, জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা জহিরুল ইসলাম, পটকা সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মহিউদ্দিনসহ বিভিন্ন দাখিল, আলিম ও ফাজিল মাদরাসার সুপার, অধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ।
শেরপুরে মানববন্ধন
শেরপুর জেলা সংবাদদাতা জানান, বাংলাদেশের মাদরাসা শিক্ষকদের একমাত্র পেশাজীবী ও অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধের জন্য মাদরাসা ছাত্র, শিক্ষক, অভিভাবকসহ সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে অবস্থান নেয়ার জন্য মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এ কর্মসূচির অংশ হিসেবে ৯ আগস্ট দুপুরে শেরপুরের খোয়ারপাড় শাপলা চত্বর মোড়ে জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। শেরপুর সদর উপজেলা জমিয়াতুলে মোদার্রেছীনের সাধারণ সম্পাদক মাও: আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে শ্রীবরদী কামেল মাদ্রাসার অধ্যক্ষ মাও: আব্দুল হালিম মিয়া বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সদস্য ও জেলা শাখার সভাপতি মাও: মো: নুরুল আমীন, শেরপুর জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ও জেলা সেক্রেটারি মো: মেরাজ উদ্দিন, শেরপুর ইদ্রিসিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাও: ফজলুর রহমান, কামারেরচর আলিম মাদরাসার অধ্যক্ষ মাও: নবী হোসেন, ফসিহ্ উল্ উলুম দাখিল মাদরাসার সুপার মাও: আনোয়ারুল ইসলাম, নয়াপাড়া দাখিল মাদরাসার সুপার সাইফুল ইসলাম, সুপার মাও: আব্দুল ওয়াহেদ, মাও: আব্দুল আজিজ, মাও: আ: হালিম, মাও: ইমান আলী প্রমুখ বক্তব্য রাখেন।
শ্রীনগরে মানববন্ধন
শ্রীনগর (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, জঙ্গিবাদবিরোধী মানববন্ধন করেছে জামিয়াতুল মোদার্রেছীন শ্রীনগর শাখা। গতকাল বুধবার দুপুর বারটার দিকে উপজেলা পরিষদের সামনে আয়োজিত মানববন্ধনে মুহাম্মদ মাছুম বিল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা যতন মার্মা, আবু হানিফা নোমান, হারুন অর রশিদ, জহিরুল হক নিশাত, মাওলানা সোহরাব হোসেন, আরিফ বিল্লাহ, সাইফুর রহমান, আবুল বাসার প্রমুখ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে শ্রীপুর শেরপুর ও শ্রীনগরে জঙ্গিবিরোধী মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ