Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দরজা ভেঙে গণধর্ষণ

বিভিন্ন স্থানে শিকার আরো ৬ : আটক ১৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

দরজা ভেঙে ঘরে ঢুকে প্রতিবন্ধী নারীকে গণধর্ষণ করা হয়েছে। খাগড়াছড়ি জেলা শহরের গোলাবাড়ি ইউনিয়ন পরিষদ সংলগ্ন বলপাইয়ে আদাম এলাকায় এ ঘটনা ঘটে। গাইবান্ধার গোবিন্দগঞ্জে তরুণী (২০) ও কক্সবাজারে এক কিশোরীকে আটকে রেখে গণধর্ষণের অভিযোগ উঠেছে। এছাড়া কুমিল্লায় চাকরি আশ্বাসে এক কিশোরী, নারায়ণগঞ্জে প্রাইভেট পড়াতে গিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, চন্দনাইশে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ধর্ষকসহ বিভিন্ন স্থানে ১৪ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

খাগড়াছড়ি : খাগড়াছড়িতে এক বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে (২৬) গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় খাগড়াছড়ি সদর থানায় মামলা করা হয়েছে। নির্যাতনের শিকার ওই নারীকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত ৭ জনকে আটক করেছে। তবে পুলিশের পক্ষ থেকে গ্রেফতারকৃতদের নাম-পরিচয় এখনও জানানো হয়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, গভীর রাতে সবাই যখন ঘুমে আচ্ছন্ন তখন সাবল দিয়ে দরজা ভেঙে ঘরের ভেতরে ঢুকে বাড়ির মালিক, তার স্ত্রী ও বুদ্ধিপ্রতিবন্ধী মেয়ের হাত-মুখ বেঁধে ফেলে ডাকাত দল। পরে বুদ্ধিপ্রতিবন্ধী ওই নারীকে পাশের রুমে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে ডাকাত দলের সদস্যরা।

গৃহকর্তা জানান, সম বয়সী নয়জনের ডাকাত দল একটি কক্ষে তার বুদ্ধিপ্রতিবন্ধী মেয়েকে ওড়না দিয়ে হাত, পা ও মুখ বেঁধে রেখে ধর্ষণ করেছে। খাগড়াছড়ি সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. গোলাম আবছার বলেন, এ ঘটনায় নির্যাতনের শিকার ওই নারীর মা বাদী হয়ে অজ্ঞাত নয়জনকে আসামি করে থানায় মামলা করেছেন। ৭ আসামিকে গ্রেফতার করা হয়েছে।

গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে এক তরুণীকে (২০) দুইদিন ধরে আটকে রেখে গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত শুক্রবার রাতে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। গোবিন্দগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের শিববাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। অভিযোগ সূত্রে জানা যায়, গত বুধবার ফরিদপুর জেলার চক হরিরামপুর গ্রামের ওই তরুণী গোবিন্দগঞ্জে আসেন। এ সময় কয়েকজন যুবক তাকে গোবিন্দগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের একটি বাড়িতে আটকে রেখে পালাক্রমে ধর্ষণ করে। সেখানে দুইদিন আটকে থাকার পর গত শুক্রবার কৌশলে পালিয়ে ওই তরুণী সরাসরি গোবিন্দগঞ্জ থানায় উপস্থিত হন। এ সময় তার লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশের একাধিক টিম বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করে।

গ্রেফতাররা হলেন- চাষকপাড়া গ্রামের আনোয়ারুলের ছেলে শাহাদৎ হোসেন (২০), নাচাই কোচাই (ফুলবাড়ী) গ্রামের রহমান সরকারের ছেলে জহুরুল সরকার (২৬), পৌরসভার বোয়ালিয়া (নয়াপাড়া) গ্রামের আব্দুল হামিদের ছেলে জাহাঙ্গীর মিয়া (৩৫) ও থানাপাড়া (কসাইপাড়া) গ্রামের মৃত ইউনুস আলীর ছেলে জাহিদ হাসান (২৭)।

কুমিল্লা : চাকরির ব্যবস্থা করে দেওয়ার পাশাপাশি বিয়ে করার মিথ্যা আশ্বাসে বাড়ি ছাড়ে কিশোরী। পরে তাকে কক্সবাজার নিয়ে যায় প্রতিবেশী গ্রামের ব্যবসায়ী নাজিম। সেখানে হোটেলে বন্দি রেখে টানা তিন দিন ধর্ষণ করা হয়। পরবর্তীতে অসুস্থ অবস্থায় তাকে গ্রামের বাড়ির পাশে রেখে পালিয়ে যায় প্রতারক। এমনটাই অভিযোগ করেছেন কুমিল্লার সদর উপজেলার নবম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থী। এ ঘটনায় সদর উপজেলার বলেশ্বর গ্রামের মৃত জিন্নত আলীর ছেলে নাজিমকে (৪৫) জেল হাজতে পাঠানো হয়।

পিরোজপুর : পিরোজপুরের মঠবাড়িয়ায় এক গৃহবধূকে (১৯) ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে। গতকাল শনিবার দুপুরে ওই গৃহবধূ বাদী হয়ে তার দুই ভাসুরের বিরুদ্ধে মামলা করেন। মামলার আসামিরা হলেন হাসান (২৭) ও রুবেল (২৪)। গ্রামবাসী জানায়, সোহেলের (২২) সঙ্গে বছর খানেক আগে ওই মেয়ের বিয়ে হয়। দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। প্রেম করে ছোট ভাই বিয়ে করে। তার বড় দুই ভাই অবিবাহিত।

চকরিয়া (কক্সবাজার) : কক্সবাজারের চকরিয়ার এক কিশোরীকে প্রথমে অপহরণ ও পরে জেলা শহরের একটি হোটেলকক্ষে তিন দিন আটকে রেখে দুই বন্ধু মিলে উপর্যুপরি ধর্ষণের অভিযোগ উঠেছে। ধর্ষণের শিকার তরুণীর বাড়ি কাকারা ইউনিয়নের দক্ষিণ কাকারায়।

মামলার আসামি দুই ধর্ষক হলেন, চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়নের উত্তর ঘুনিয়া গ্রামের মো. কামাল উদ্দিনের ছেলে শেফায়েত হোসেন (২২) ও একই ইউনিয়নের ফকিরাবাজারের নুরুল আবচারের ছেলে মহিউদ্দিন প্রকাশ ইমন (২২)। এর মধ্যে ধর্ষক শেফায়েত হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। পলাতক রয়েছে মহিউদ্দিন প্রকাশ ইমন। দুই ধর্ষক বন্ধু পেশায় ইজিবাইক (টমটম) চালক।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকায় অষ্টম শ্রেণির এক ছাত্রীকে (১৪) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। মামলার পর ধর্ষণের ঘটনায় প্রাইভেট শিক্ষক মাজহারুল ইসলাম রায়হানকে (২১) গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার রায়হান সিদ্ধিরগঞ্জের কদমতলীর ইস্কান্দার আলীর ছেলে এবং ওই ছাত্রীর প্রাইভেট শিক্ষক।

চন্দনাইশ (চট্টগ্রাম) : চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় শুক্রবার সন্ধ্যায় বরকল ইউনিয়নের ৫নং ওয়ার্ডস্থ কানাইমাদারীতে এক স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় পুলিশ ধর্ষক আবু তাহেরের ছেলে আবু ছালেহ মো. নাঈমকে (২৮) আটক করেছে।



 

Show all comments
  • Jack Ali ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫২ এএম says : 0
    O Allah we are not safe from ........ government and their supporter.. They have transgress all the Boundary.. O Allah send us a Muslim leader who will rule our Beloved Country by the Law of Allah then we will be able to live in our country in peace with human dignity.
    Total Reply(0) Reply
  • A R Sarker ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ পিএম says : 0
    A sob khobor porte ar valo lagena.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণধর্ষণ

১৮ অক্টোবর, ২০২০
১১ অক্টোবর, ২০২০
৬ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ