Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রিয়ালের কষ্টার্জিত জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১০:৪৬ এএম | আপডেট : ১১:১৫ এএম, ২৭ সেপ্টেম্বর, ২০২০

অবশেষে রিয়াল বেতিসের বিপক্ষে জয়ের দেখা পেল লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। শেষ তিনবারের দেখায় জয় মেলেনি মাদ্রিদের। এবারও ওই শঙ্কায় পড়েছিল মাদ্রিদ। তবে শেষ মুহূর্তের গোলে কষ্টার্জিত জয় পেল জিনেদিন জিদানের শিষ্যরা।

বেতিসের মাঠে শনিবার (২৬ সেপ্টেম্বর) রাতে লা লিগার ম্যাচে ৩-২ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। মাদ্রিদের হয়ে গোল ফেদেরিকো ভালভেরদে ও সার্জিও রামোস। । অন্যটি আত্মঘাতী গোল। বেতিসের হয়ে গোল দুইটি করেন এইসা মান্দি ও উইলিয়াম কারবাইয়ো।

নিজেদের প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে পয়েন্ট হারানোর পর দ্বিতীয় ম্যাচে জয়ের খোঁজে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। ম্যাচের শুরুতে গোল পেলেও অফসাইডের কল্যাণে তা বাতিল হয়। সপ্তম মিনিটে থিবো কোর্তোয়ার নৈপুণ্যে বেঁচে যায় মাদ্রিদ। শুরুর গোল অফসাইডের কল্যাণে বাতিল হলেও ম্যাচের ১৪তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন ভালভার্দে।

পরের মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি রামোস। ৩৫তম মিনিটে এসে সমতায় ফেরে বেতিস। ডান দিক থেকে কানালেসের বাড়ানো ক্রসে লাফিয়ে হেড করে বল জালে পাঠান এইসা মান্দি। পরোক্ষণে আরও এক গোল আদায় করে বেতিস। উইলিয়াম কারবাইয়োর শট গোলরক্ষকের হাত ছুঁয়ে বল জালে জড়ালে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বেতিস।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে প্রতিপক্ষের ভুলে সমতায় ফেরে রিয়াল। বেনজেমার উদ্দেশে দানি কারভাহালের বাড়ানো পাস ঠেকাতে গিয়ে নিজেদের জালে ঠেলে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার এমারসন। কিছুক্ষণ পর লাল কার্ড দেখে এমারসন বাহিরে গেলে একজন কম নিয়ে লড়াই করতে হয় রিয়াল বেতিসকে।

আগের তিনবারের মতো আবারও যখন পয়েন্ট হারানোর শঙ্কায় জিনেদিন জিদানের শিষ্যরা, তখনই পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। ৮২তম মিনিটে বেতিসের ডি-বক্সে মার্ক বার্ত্রা ভালভার্দেকে ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি। তা থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন রামোস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন