Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

হাটহাজারীতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও জন সচেতনতামূলক সেমিনারে সাংসদ ব্যারিস্টার আনিস

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১:৪৬ পিএম | আপডেট : ২:০৩ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২০

দক্ষ ও জনশক্তি অধিক বৈদেশিক মুদ্রা অর্জনে সহায়ক শক্তি হিসেবে কাজ করে। হাটহাজারী থেকে নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন বাংলাদেশে ১ কোটি ২০/২৫ লক্ষ মানুষ বিদেশে চাকরী করছে। তাদের মধ্যে অনেকেরই কারিগরী জ্ঞান নেই যদি তারা কারিগরী শিক্ষায় শিক্ষিত হত তাহলে আরো বেশী করে বৈদেশিক মুদা অর্জন করতে পারত। তিনি আরো বলেন যারা বিদেশে কর্মসংস্থানের জন্য গিয়েছে তাদের পরিবার এদের আয়ের উপর নির্ভরশীল। সচেতনকার অভাবে অনেকেই মধ্যস্বত্তাভোগী দালালদের মাধ্যমে বিদেশে পাড়ি জমিয়েছেন সংসার ও পরিবার পরিজন পরিচালনার জন্য। বিদেশে কর্মরত লোকজন যেমন পরিবারের অন্ন সংস্থানের জন্য পাড়ি জমিয়েছেন তেমনিভাবে তারা বিদেশ থেকে রেমিটেন্স পাঠিয়ে দেশকেও সমৃদ্ধ করেছেন।
তিনি আজ রবিবার বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও জনসচেতনতামূলক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও হাটহাজারী উপজেলা প্রশাসন আয়োজিত সেমিনারে ইউপি চেয়ারম্যান, গণমাধ্যমকর্মী, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, চট্টগ্রাম মহিলা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের সিনিয়র ইন্সট্রাক্টর এ বি এম ফয়েজুর রহমান, মাসুদ আলী সরকার, মডেল থানার ও সি মাসুদ আলম, প্রমুখ উপস্থিত ছিলেন।

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী নির্বাচনী ইশতেহার ২০১৮ বর্তমান সরকারের উন্নয়নরুপ রেখা বাস্তবায়নের মাধ্যমে নিরাপদ, নিয়মিত ও মানসম্মত অভিভাসন নিশ্চিত করার লক্ষে উপজেলা পর্যায়ে এ সেমিনারের আয়োজন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ