Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

হাটহাজারীর ৩নং মির্জাপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আবছার স্বপদে পুনর্বহাল

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১:৫০ পিএম | আপডেট : ২:০২ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২০

হাটহাজারী উপজেলার ৩নং মির্জাপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আবছারকে মহামান্য হাইকোর্ট বিভাগ থেকে ৫আগষ্ট তারিখে বর্ণিত প্রজ্ঞাপনে তার সাময়িক বহিষ্কারাদেশ তিন মাসের জন্য স্থগিত করে স্বপদে পুনর্বহালের আদেশ জারি করেছেন। এ সংক্রান্ত একটি পত্র গত ২৪সেপ্টেম্বর হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার ইউপির প্যানেল চেয়ারম্যান আলহাজ্ব গাজী মোহাম্মদ আলী হাসানকে প্রদত্ত পত্রে একথা জানিয়েছেন। পত্রের অনুলিপি স্থানীয় সরকার বিভাগের পরিচালক চট্টগ্রাম, জেলা প্রশাসক চট্টগ্রাম, উপপরিচালক স্থানীয় সরকার চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয় মোহাম্মদ নুরুল আবছার চেয়ারম্যান মির্জাপুর ইউপি ও সচিব মির্জাপুর ইউপিকে প্রদান করেছেন। তারই আলোকে আজ রবিবার তিনি ইউপি কার্যালয়ে এসে তার দায়িত্ব পালন শুরু করেছেন। উল্লেখ্য গত ১২এপ্রিল ২০২০ উপসচিব মোঃ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত করোনা পরিস্থিতি মোকাবেলায় বরাদ্দকৃত ত্রাণ বিতরনে অনিয়মের অভিযোগে তাকে সাময়িকভাবে স্বীয় পদ থেকে অপসারণে সুপারিশ করেছেন তাছাড়া স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪) (ঘ) ধারার অপরাধে তাকে চুড়ান্তভাবে অপসারণ করা হবেনা মর্মে তার জবাব পত্রপ্রাপ্তি ১০ কার্য দিবসের মধ্যে জেলা প্রশাসক, চট্টগ্রামের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করেছিল উক্ত উপসচি মোঃ ইফতেখার আহমেদ চৌধুরীর কারন দর্শানোর পত্র পেয়ে ৩নং মির্জাপুর ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল আবছার ২৯এপ্রিল ৮টি কারন উল্লেখ করে চট্টগ্রাম জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবরে পাঠিয়েছেন। তাছাড়া গত ১৫আগষ্ট মির্জাপুর ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল আবছার মহামান্য হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং ৪৪৭২/২০২০ মুলে তার বহিষ্কারাদেশ কেন স্থগিত করা হবেনা আবেদন করলে মহামান্য হাইকোর্ট বিভাগ আবেদন গ্রহন করে। শুনানির পর তার বহিষ্কারাদেশ তিন মাসের জন্য স্থগিত করে দায়িত্ব পালনের জন্য হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার বরাবরে পত্র পেরণ করলে তিনি গতকাল রবিবার থেকে পরিষদে কার্যক্রম পরিচালনা করতে শুরু করেন। এ ব্যাপারে চেয়ারম্যান মোঃ নুরুল আবছার সত্যতা স্বীকার করে বলেন, তার বিরুদ্ধে যে সব অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন হওয়ায় বিজ্ঞ আদালত তাকে স্বপদে দায়িত্ব পালনের জন্য অনুমতি প্রদান করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ