Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শিক্ষার্থীকে ধর্ষণের প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৩:০২ পিএম | আপডেট : ৩:০৪ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের সঙ্গে অভিযুক্তদের  বিশেষ ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে ৩০ দিনের মধ্যে বিচার শেষ করার দাবি করেছে ঢাবি ছাত্রলীগ।
সাম্প্রতিক সময়ে সারা দেশে ঘটে যাওয়া ধর্ষণের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল থেকে এ দাবি জানায় ঢাবি শাখা ছাত্রলীগ।

আজ রোববার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসির সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যে বিক্ষোভ শুরু করে তারা। বিক্ষোভকারীরা বিশেষ ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে ৩০ দিনের মধ্যে বিচার শেষ করার দাবি জানান।

সম্প্রতি ঢাবির শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক হাসান আল মামুনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুরকে ধর্ষণের সহায়তাকারী হিসেবে এ মামলায় আসামি করা হয়।

 
এদিকে, সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনায় ছাত্রলীগের নাম উঠে এসেছে। এ ঘটনায় নয়জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করা হয়েছে যার ছয়জনই ছাত্রলীগের কর্মী বলে অভিযোগ উঠেছে। এর মধ্যে সাইফুর রহমান ও অর্জুন লস্কর নামের দুইজনকে আজ রোববার গ্রেপ্তার করেছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ

১৮ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ