Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাপ্তাইয়ে পর্যটন খাতে ক্ষতিগ্রস্ত অসহায়দের সেনাবাহিনীর ত্রাণ সহায়তা

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৩:৩৯ পিএম

কাপ্তাইয়ে পর্যটন কেন্দ্র বন্ধ থাকায় বেকার হওয়া সংশ্লিষ্ট অসহায়দের ত্রাণ সহায়তা দিয়েছে ২৩ ইস্ট বেঙ্গল ডেয়ারিং টাইগার্স কাপ্তাই জোন। ২৪ পদাতিক ডিভিশনের ১০৫ পদাতিক বিগ্রেডের নির্দেশনায় বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রবিবার (২৭ই সেপ্টেম্বর) দুপুরে প্রজেক্ট এলাকায় এ ত্রাণ সহায়তা বিতরণ করা হয়েছে।

করোনা সংক্রামণ প্রতিরোধে কাপ্তাইয়ের ৬টি পর্যটন কেন্দ্র দীর্ঘ ৬মাস বন্ধ থাকায় বেকার হয়েছে এ খাতে সংশ্লিষ্ট হাজারো পরিবার। এ খাতে কর্মসংস্থান গড়ে উঠা অতি দরিদ্র এসব বেকার শ্রমিকদের পরিবারকে ত্রাণ সহায়তা বিতরণ করেন, কাপ্তাই ২৩ বেঙ্গলের মেজর মো. মঞ্জুর হোসেন। ত্রাণ সহায়তা হিসেবে এসময় চাউল, ডাল, আলু, তৈল, পেয়াজ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করা হয়।

কাপ্তাই ২৩ বেঙ্গলের মেজর মো. মঞ্জুর হোসেন জানান, অপরুপ সুন্দর্যের লীলাভূমি রাঙামাটির কাপ্তাই। সুন্দর্যের মোহজালে এখানে গড়ে উঠেছে বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র। কর্মসংস্থান হয়েছে হাজারও মানুষের। বৈশ্বিক মহামারি করোনার কারণে দীর্ঘ ৬ মাস বন্ধ এখানের পর্যটন কেন্দ্র। ফলে এ খাতে সংশ্লিষ্ট হাজারও পরিবার বেকার হয়ে পড়েছে। আজ বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সেসব কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে এটি ক্ষুদ্র প্রয়াস। বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে এর আগেও ত্রাণ সহায়তা বিতরণ করা হয়েছে। আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ