Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধ বিহারে বিশ্ববিদ্যালয় পুণঃস্থাপনের দাবীতে মানববন্ধন

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩৬ পিএম

নওগাঁয় ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধ বিহারে বিশ্ববিদ্যালয় পুণঃস্থাপনের দাবীতে ৪র্থ বারের মতো মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল সাড়ে ১১টার দিকে বদলগাছী উপজেলা পরিষদের সামনে ঘন্টাব্যাপী এই কর্মসূচী পালন করা হয়।
ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধ বিহার বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন পরিষদ ও ছাত্র পরিষদের আয়োজন করা হয়। ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধ বিহার বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক ইমামুল আল হাসান তিতুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সদস্য সচিব বৌদ্ধনাথ টপ্পো, ঢাকা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ে শিক্ষক ও যুগ্ম-আহ্বায়ক মিজানুর রহমান কিশোর।
বক্তরা বলেন, ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধ বিহারে এশিয়া মহাদেশের প্রসিদ্ধ বিশ্ববিদ্যালয় ছিল। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক একনেকে অনুমোদন প্রাপ্ত নওগাঁতে পাবলিক বিশ্ববিদ্যালয়টি ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধ বিহার ও প্রতœতত্ত্বকে প্রাধান্য দিয়ে ঐতিহাসিক পাহাড়পুরের আদলে বিশ্ববিদ্যালয় পুণ:স্থাপনের দাবী জানান বক্তরা। অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক, ছাত্রসহ প্রায় পাঁচশতাধিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ