Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মাগুরায় দেয়াল চাপায় ২ শ্রমিক নিহত আহত ৫ জন

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫৬ পিএম

মাগুরা শহরের কলেজপাড়া হাজী সাহেব সড়কে রবিবার দুপুরে পৌরসভার ড্রেন নির্মাণের কাজ করতে গিয়ে দেয়াল ধ্বসে মোঃ রোমান (২৩) ও মোঃ রাসেল (২৭) নামে দুই শ্রমিক নিহত ও ৫ শ্রমিক আহত হয়েছে। নিহত রোমান সদরে আলিধানি গ্রামের মোয়ারজেল বিশ্বাসের ছেলে। অপর নিহত রাসেলের বাড়ি শহরের নীজ নান্দুয়ালী গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান- বেশ কিছুদিন ধরে শহরের হাজি সাহেব সড়কের মধ্য দিয়ে ড্রেন নির্মানের কাজ করছিল পৌরসভার ঠিকাদারের নির্ধরিত নির্মাণ শ্রমিকরা। বেলা সাড়ে ১১টার দিকে ওই এলাকার রোকেয়া বেগমের বাড়ির দেয়ালের পাশে ড্রেনের নির্মাণ কাজ করার সময় হঠাৎ শ্রমিকদের গায়ের উপর পুরো দেয়াল ধ্বসে পড়ে। এতে ঘটনাস্থলে রোমান, রাসেল, সাকিল, রমজান, বিল্লাল, আকাশ ও খায়রুল আহত হন। আহতদের মাগুরা সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক ডা. রফিকুল আহসান রোমানকে মৃত ঘোষণা করেন। বেলা ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাসেল। বাকিদের চিকিৎসা দেয়া হচ্ছে। নির্মাণ কাজে শ্রমিকদের জন্য যথেষ্ট প্রতিরক্ষামূলক ব্যবস্থা নেয়া হয়নি বলেই এ ধরনের দূর্ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন নিহতের স্বজনরা। মাগুরা সদর থানার ওসি জয়নাল আবেদিন জানান, এ ঘটনায় মাগুরা সদর থানায় মামলার প্রস্তুতি চলছে । ঘটনা তদন্ত করে দেয়াল ধ্বসের কারণ ও কারা দায়ী তা খুজে বের করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন