Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পোপ জন পলের রক্ত চুরি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৮:৪০ পিএম

প্রয়াত পোপ দ্বিতীয় জন পলের কয়েক ফোঁটা রক্ত স্মারক হিসেবে রাখা ছিল ইটালির স্পোলেটো শহরের এক গির্জায়। সম্প্রতি রক্ত জমা রাখা সেই শিশি চুরি হয়েছে বলে জানিয়েছে দ্য ভ্যাটিকান।

ভ্যাটিকানের সংবাদমাধ্যমটি জানিয়েছে, এরই মধ্যেচুরির ঘটনাটি পুলিশকে জানানো হয়েছে, তারা বিষয়টি নিয়ে তদন্তও শুরু করেছে। স্পোলেটা গির্জার আর্চবিশপ রেনাতো বোকার্দো বলেছেন, ‘আমি আশা করতে চাই, এটা নিছকই একটি চুরির ঘটনা এবং এর সঙ্গে বিশ্বাসীদের অনুভূতিতে আঘাত করার কোনো সম্পর্ক নেই।’ তিনি আরো বলেন, ‘এই চুরি এটা বিক্রি করে অর্থ উপার্জনের উদ্দেশ্যে করা হয়নি, এটিও আমি বিশ্বাস করতে চাই।’

২০১৬ সালে এই পোপের রক্তসহ এই শিশি পোল্যান্ডের ক্রাকো গির্জার তৎকালীন আর্চবিশপ কার্ডিন্যাল স্তানিস্লাভ জিভিৎস স্পোলেটা গির্জাকে উপহার হিসেবে দেন। ২০০৫ সালে মৃত্যুবরণ করা পোলিশ পোপ দ্বিতীয় জন পলের দীর্ঘদিনের সহচর ছিলেন কার্ডিন্যাল স্তানিস্লাভ। সূত্র: এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ