Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

লন্ডনে লকডাউন বিরোধী বিক্ষোভ অব্যাহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৮:৫৮ পিএম

লন্ডনে করোনা ভাইরাস জনিত লকডাউন বিরোধী বিক্ষোভ অব্যাহত রয়েছে।শনিবার মধ্য লন্ডনের ত্রাফালগার স্কয়ারে হাজার হাজার বিক্ষোভকারী পুনরায় করোনা ভাইরাস জনিত লকডাউন ও বিধি নিষেধের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেন। এতে সংঘর্ষ হলে অন্তত তিন বিক্ষোভকারী ও চার পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। ৩২জনকে গ্রেপ্তার করা হয়। -স্কাই নিউজ
বিক্ষোভকারীরা ‘স্বাধীনতা’র দাবীতে স্লোগান দিয়ে বলেন, ‘পাগলামো বিধিনিষেধ বন্ধ করো’। এই সময় তারা ‘আর কোনো মিথ্যে নয়, মাস্ক নয়, লকডাউন নয়’ ব্যানার ও পোস্টার হাতে প্রতিবাদ করেন। এই সময় বিক্ষোভ ছত্রভঙ্গ করতে গেলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। লন্ডন মেট্রোপলিটন পুলিশ বলছে, অংশগ্রহণকারীরা শারিরীক দূরত্বের নিয়ম মানছিলেন না। হাজার হাজার বিক্ষোভকারী বোতল ও পানি ছোঁড়া শুরু করলে ভিড় নিয়ন্ত্রণে লাঠিচার্জ করা হয়। পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, বিক্ষোভ ছত্রভঙ্গের পরও যারা সেখানে অবস্থান করেছে তারা ফৌজদারি শাস্তির মুখোমুখি হতে পারেন।

মধ্য সেপ্টেম্বর থেকে লন্ডনে করোনার দ্বিতীয় মাত্রার সংক্রমণ শুরু হয়েছে। সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রধানমন্ত্রী বরিস জনসন ইংল্যান্ড ও ওয়েলসে লকডাউন পুনরায় আরোপ করতে চাইছেন। ইতোমধ্যেই বার, রেস্টুরেন্ট ও জনসমাগমে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। লন্ডনের মেয়র সাদিক খান প্রধানমন্ত্রী বরিস জনসনকে বাসা-বাড়িতে যাতায়াত ও গমন নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ