Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সউদীতে বিমানের ফ্লাইট বাড়ানোর অনুরোধ

দুই পররাষ্ট্রমন্ত্রীর ফোনালাপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৪ এএম

বাংলাদেশ থেকে বিমানের ফ্লাইট সংখ্যা বাড়াতে সউদী আরবকে অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। গতকাল রোববার তিনি সউদী আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদকে টেলিফোনে এই অনুরোধ করেন। এছাড়া দাম্মাম রুটে দ্রæত ফ্লাইট চালু করতেও অনুরোধ করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী।
ড. মোমেন ও সউদী পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদ গতকাল বিকেলে টেলিফোনে আলাপ করেছেন। এ সময় দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, টেলিফোন আলাপে ড. মোমেন ইকামার মেয়াদ বৃদ্ধি ও ভিসা দেওয়ায় সউদী আরবের সিদ্ধান্তকে স্বাগত জানান। পাশাপাশি বিমানের ফ্লাইট চলাচলে অনুমতি দেওয়ায় সউদী পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান। একই সাথে দাম্মাম রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়ার জন্য সউদী পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। বর্তমানে রিয়াদ, মদিনা ও জেদ্দায় বাংলাদেশ বিমানের চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব চলাকালে বাংলাদেশ ও সউদী আরবের পররাষ্ট্রমন্ত্রী একাধিকবার টেলিফোনে আলাপ করেছেন। তারই ধারাবাহিকতায় দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী আবারও এই ফোনালাপ করেন।
উল্লেখ করোনাভাইরাসের কারণে সউদী আরব থেকে দেশে ফিরে এসে আটকে পড়েছেন লক্ষাধিক বাংলাদেশী। তারা সউদী আরবে চাকরি করেন। ফ্লাইট ও টিকেট জটিলতার কারণে তারা কর্মস্থল সউদী আরব ফিরতে বিড়ম্বনায় পড়ে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন