Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রফেসর নুরুদ্দীন চৌধুরী

শোক সংবাদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এ জে এম নুরুদ্দীন চৌধুরী (৭৫) শনিবার রাতে রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। করোনা আক্রান্ত হয়ে গত ১৫ আগস্ট থেকে তিনি চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও দুই কন্যা রেখে গেছেন। গতকাল জমিয়তুল ফালাহ ময়দানে নামাজে জানাজা শেষে কদম মোবারক কবরস্থানে তাকে দাফন করা হয়। 

প্রফেসর নুরুদ্দীন চৌধুরী ২০০২ সালের ২ ফেব্রুয়ারি থেকে ২০০৬ সালের ২ ফেব্রুয়ারি পর্যন্ত চবির ভিসির দায়িত্ব পালন করেন। এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
তার ইন্তেকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার, সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মু. সিকান্দার খান গভীর শোক প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক সংবাদ

২০ অক্টোবর, ২০২২
২৭ জুন, ২০২১
১৬ মার্চ, ২০২১
১১ ফেব্রুয়ারি, ২০২১
১ ফেব্রুয়ারি, ২০২১
১২ জানুয়ারি, ২০২১
৫ জানুয়ারি, ২০২১
২৭ ডিসেম্বর, ২০২০
৩০ নভেম্বর, ২০২০
২৯ নভেম্বর, ২০২০
২৮ সেপ্টেম্বর, ২০২০
২৫ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ