Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চট্টগ্রামে প্রশিক্ষণ দেবে ঢাবির আইবিএ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৯ এএম

চট্টগ্রামে ব্যবসায় নির্বাহীদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ দেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন-আইবিএ। চিটাগাং চেম্বার ও আইবিএ’র যৌথ উদ্যোগে ‘এক্সিকিউটিভ লার্নিং প্রজেক্ট ফর চট্টগ্রাম’-এর আওতায় ম্যানেজমেন্ট ডেভেলাপমেন্ট প্রোগ্রামের উদ্বোধন শনিবার বিকেলে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠিত হয়। এই প্রথমবারের মত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ চট্টগ্রামে প্রশিক্ষণ প্রদান করতে যাচ্ছে।
চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ। বক্তব্য রাখেন চেম্বারের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার আলী আহমেদ, আইবিএ’র পরিচালক প্রফেসর সৈয়দ ফারহাত আনোয়ার, প্রফেসর ড. শাকিলা ইয়াসমিন, বিসিই’র প্রধান নির্বাহী ওয়াসফি তামিম। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, চিটাগাং চেম্বার ও আইবিএ অত্যন্ত চমৎকার উদ্যোগ গ্রহণ করেছে যা একটি মাইলফলক। শিক্ষা প্রতিষ্ঠান এবং বাণিজ্য সংগঠনের মধ্যে পারস্পরিক সহায়তার একটি উৎকৃষ্ট উদাহরণ যার মাধ্যমে জাতীয় লক্ষ্য অর্জন করা সম্ভব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবির-আইবিএ
আরও পড়ুন