Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নারী-শিশু নির্যাতন বন্ধে কমিশন গঠনের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

দেশের বিভিন্ন স্থানে নারী-শিশু নির্যাতন ও হত্যার প্রতিবাদ জানিয়েছেন মহিলা পরিষদের নেতৃবৃন্দ। এসব অপকর্ম বন্ধ এবং অপরাধীদের দ্রুত বিচারের দাবিসহ কমিশন গঠনের দাবি জানিয়েছেন তারা। গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এসব দাবি করা হয়।
মানববন্ধনে মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মালেকা বানু বলেন, বর্তমানে কোভিডকালীন যখন মানুষ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে তখন নারী ও শিশুর প্রতি সহিংসতার মাত্রা বৃদ্ধি সমগ্র সমাজকে আতঙ্কিত করে তুলেছে। দেশের সর্বত্র এবং প্রতিটি স্তরের নারী ও শিশুরা হত্যা ও ধর্ষণের শিকার হচ্ছে। সাভারের নীলা রায় হত্যা, খাগড়াছড়ির প্রতিবন্ধী আদিবাসী কিশোরীকে ধর্ষণ এবং সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধ‚কে গণধর্ষণের ঘটনা ঘটেছে। আমরা এসব ঘটনার প্রতিবাদ জানাই।
সংগঠনের সহ-সভাপতি মাখদুমা নার্গিস রত্মা বলেন, করোনার ভয়াবহতার চেয়ে নারীর প্রতি নির্যাতন ও নিরাপত্তহীনতার ভয় বেশি লক্ষ্য করা যাচ্ছে। ধর্ষণের শিকার নারীরা বিচার চাইতে আসলে নানাভাবে হয়রানির শিকার হয় যা কোনোভাবেই কাম্য নয়।
‘নারীর প্রতি অব্যাহত সহিংসতা, নারী হত্যা, ধর্ষণ বন্ধ কর’ শ্লোগানকে সামনে রেখে মানববন্ধন কর্মস‚চি অনুষ্ঠিত হয়। এই কর্মস‚চি একইসঙ্গে সংগঠনের ৫৭টি জেলা শাখায় অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে অংশ গ্রহণ করেন জনা গোস্বামী, সীমা মোসলেম, অ্যাড. মাসুদা রেহানা বেগম, রেখা সাহা, রেহানা ইউন‚স, শামীমা আফরোজ আইরিন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ