Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজধানীতে গলিত লোহা পড়ে দগ্ধ শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৯ এএম

রাজধানীর ডেমরা কোনাপাড়ায় শাহরিয়ার স্টিল মিলে লোহা গলানোর ভাট্টি বিস্ফোরিত হয়ে গলিত লোহা পড়ে দগ্ধ পাঁচ শ্রমিকের মধ্যে ইয়ার হোসেন শান্ত (২৩) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গত শনিবার রাত সাড়ে ৯টায় শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃতের মামা মো. ফিরোজ জানান, ইয়ার হোসেনের বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার হাজিপুর গ্রামে। তার বাবার নাম আলমগীর হোসেন। তিনি ডেমড়ার কোনাপাড়া এলাকায় থাকতেন।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর ডেমরা কোনাপাড়া এলাকায় শাহরিয়ার স্টিল মিলে লোহা গলানোর ভাট্টি থেকে গলিত লোহা ছিটকে আল আমিন (১৮), জসিম উদ্দিন (৪৫), ইয়ার হোসেন (২৩), জনু ব্যাপারী (৪০) ও দিদার হোসেন (২৭) নামের পাঁচ শ্রমিক দগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। তাদের মধ্যে গত শনিবার রাতে ইয়ার হোসেন মারা যান।
শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, ইয়ার হোসেনের শরীরের ৪০ শতাংশ দগ্ধ ছিল। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়।

তিনি আরো জানান, এ ঘটনায় চিকিৎসাধীন আল আমিনের শরীরের ২৮ শতাংশ, জসিম উদ্দিনের ২০ শতাংশ দগ্ধ হয়েছে। এছাড়া জনু ব্যাপারী ও দিদার হোসেনকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিকের-মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ