Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনাভাইরাসে মৃত্যু ১০ লাখ ছাড়াল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৯ এএম

চীনে গত ডিসেম্বরের শেষ দিন করোনাভাইরাস আবিষ্কৃত হবার পর এতে প্রাণহানির সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গেল। রোববার রাত পৌনে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কোভিড-১৯ মহামারিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ৩৬০ জনে। আর বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ কোটি ৩১ লাখ ৮৩ হাজার ৩৪২ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে পরিবারের সান্বিধ্যে ফিরেছেন ২ কোটি ৪৫ লাখ ৭ হাজার ৫০৩ জন।
নতুন নতুন সংক্রমিত হয়ে বিশ্বে এখনও শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে ৭২ লাখ ৯৫ হাজার ৭১৮ জন আক্রান্তের পাশাপাশি প্রাণ হারিয়েছে ২ লাখ ৯ হাজার ২৪২ জন। ৬০ লাখ ৪১ হাজার ৬৩১ জন শনাক্তের পাশাপাশি প্রায় ৯৫ হাজার মানুষের প্রাণহানির মধ্য দিয়ে বিশ্বের দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। এক সপ্তাহের মধ্যে সংক্রমণ অনেকটা কমে এলেও দেশটিতে প্রতিদিন ৮০ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে।
এদিকে সউদী আরবে সংক্রমণের সংখ্যা আরো কমে এসেছে। এর ফলে সংক্রমণ হ্রাসের ধারাবাহিকতা অক্ষুন্ন রইল। রোববার করোনভাইরাসে আরও ৪০৩ জনের নতুন করে শনাক্তের ঘোষণা দিয়েছে সউদী আরব। এটা ছিল গত ১১ এপ্রিলের পর সর্বনিম্ন সংক্রমণ। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ২৮ জন। এর ফলে মোট শনাক্ত ৩ লাখ ৩৩ হাজার ১৯৩ জন এবং মৃতের সংখ্যা ৪ হাজার ৬৮৩ জনে দাঁড়িয়েছে। নতুন শনাক্তের মধ্যে মদিনায় ৪৩, জেদ্দাতে ৪৩, মক্কায় ৩২, হুফোফে ৩২, রিয়াদে ২৯ ও হাইলে ২০ জন রয়েছে। আরও ৬০০ রোগী ভাইরাসমুক্ত হওয়ায় সউদীতে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ১৭ হাজার ৫-এ। সূত্র : ওয়ার্ল্ডোমিটার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ