Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

অ্যাটর্নি জেনারেলের মৃত্যু, সুপ্রিম কোর্ট বসছে না আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫৫ এএম

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যার্টনি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলমের মৃত্যুতে আজ বসছে না সুপ্রিম কোর্ট। সোমবার (২৮ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বিভাগ এ নির্দেশনা দেন। প্রধান বিচারপতি বলেন, আমরা ব্যথিত। অ্যাটর্নি জেনারেলের সম্মানে আজকে সুপ্রিম কোর্ট বসছে না।

এসময় আপিল বিভাগের সঙ্গে ভার্চুয়ালি যুক্ত ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ অন্যান্য আইনজীবীরা।

এর আগে রোববার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান আইনজীবী অ্যাডভোকেট মাহবুবে আলম।

তারও আগে জ্বর ও গলা ব্যাথা নিয়ে গত ৪ সেপ্টেম্বর তিনি সিএমএইচ হাসপাতালে ভর্তি হন। ওই দিনই করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:২২ পিএম says : 0
    রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যার্টনি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলমের মৃত্যুতে আজ বসছে না সুপ্রিম কোর্ট। সোমবার (২৮ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বিভাগ এ নির্দেশনা দেন। মাহবুবে আলমের মত একজন বিজ্ঞ, সুদক্ষ রাষ্ট্রের দীর্ঘস্থায়ী অ্যার্টনি জেনারেলের মৃত্যুতে শুধু মাত্র সুপ্রিম কোর্ট বন্ধ ঘোষণা করা মানায় না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপ্রিম কোর্ট


আরও
আরও পড়ুন