Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জবি ছাত্রদলের পৃথক বিক্ষোভ মিছিল

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ২:২৫ পিএম | আপডেট : ৩:৩৫ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সম্প্রতি সিলেট এম সি কলেজে ছাত্রলীগের নেতা-কর্মী দ্বারা স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ এবং খাগড়াছড়িতে আদিবাসী প্রতিবন্ধী নারীর গণধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদল। ছাত্রদলের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে তারা এ বিক্ষোভ মিছিল করেছে বলে জানা যায়।

সকাল ১০টার দিকে একটি গ্রুপ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে। এসময় উপস্থিত ছিলেন জবি ছাত্রদলের যুগ্ম সম্পাদক এ এম সুজন মোল্লা, যুগ্ম সম্পাদক মিলাদ উদ্দীন ভূঁইয়া, জবি ছাত্রদল নেতা আজিমুল হাসান চৌধুরী, তাহসান রেজা, খোরশেদ আলম রকি,শামিম হোসেন, নাসির উদ্দিন ঢালী, কাজী জিয়া উদ্দীন বাসেত, শরিফ উদ্দিন, হোসেন আলী, জাফর আহমেদ, রাশেদ বিন হাসিম, সাখাওয়াতুল ইসলাম খান পরাগ, আরিফুল ইসলাম আরিফ,রাশেদুল ইসলাম রাহাত সহ আরো অনেকে।
এছাড়া বেলা ১২টায় আরেকটি গ্রুপ রায়সাহেব বাজারে বিক্ষোভ মিছিল বের করে। এসময় উপস্থিত ছিলেন জবি শাখা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ইব্রাহিম কবীর মিঠু, প্রচার সম্পাদক জুয়েল মৃধা, জবি ছাত্রদল নেতা আবিদ কামাল রুবেল, জাকির উদ্দিন আবির, সাইফুল হক তাজ, শামসুল আরেফিন, শাহাদত হোসেন, জাফর মাহমুদ, সাইফুল ইসলাম সবুজ, মাসুদুর রহমান, রাকিবুল হাসান রতন, মোঃ নাছিম, হারুন অর রশীদ, আব্দুল বাছেত, মোঃ পারভেজ, আদিল রহমান, আসলাম শেখ, রিয়াদ আরেফিন মোবায়দুরসহ অারও অনেকে।
মিছিল পরবর্তী সমাবেশে ছাত্রদল নেতারা সিলেট এম সি কলেজ ও খাগড়াছড়িতে ধর্ষনের ঘটনায় জড়িত সকলকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। এছাড়া সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধ করতে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে জড়িত সকলকে আইনের আওতায় এনে শাস্তির দাবি করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জবি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ