Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মেক্সিকোতে বারে বন্দুক হামলায় নারীসহ নিহত ১১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৩:০৯ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য মেক্সিকোর মধ্যাঞ্চলীয় রাজ্য গুয়ানাজুয়াতোতে বন্দুকধারীদের গুলিতে ৪ জন নারীসহ অন্তত ১১ জন নিহত হয়েছে। গতকাল রবিবার (২৭ সেপ্টেম্বর) রাজ্যটির অ্যাটর্নি জেনারেল এক বিবৃতিতে বলেছেন, গুয়ানাজুয়াতোতে গোলাগুলিতে ঘটনাস্থলেই ১০ জন নিহত হন। অপর একজন হাসপাতালে নেওয়ার পর মারা গেছেন। সরকার দলগত সহিংসতা বন্ধ করার প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও দেশটি রেকর্ড খুনের হারে জর্জরিত হয়ে পড়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

গুয়ানাজুয়াতোর অ্যাটর্নি জেনারেলের দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, রোববার ভোরে ফেরাল দেল প্রোগেসো শহরের ওই একটি বার থেকে ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়। এদের মধ্যে সাতজন পুরুষ ও চারজন নারী। গুলিতে আহত অপর একজন নারীকেও পাওয়া গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। খবর রয়টার্সের
মেক্সিকোর গাড়ি নির্মাণ শিল্পের কেন্দ্রস্থল গুয়ানাজুয়াতো অপরাধীদের সহিংসতার ক্ষেত্রে পরিণত হয়েছে। এখানে দুই অপরাধী গোষ্ঠী স্থানীয় সান্তা রোসা দে লিমা ও শক্তিশালী জালিসকো নিউ জেনারেশন কার্টেলের মধ্যে প্রায়ই প্রাণঘাতি ঘটনা ঘটছে।
এর আগে, জুলাইয়ে প্রদেশটির একটি মাদক নিরাময় কেন্দ্রে বন্দুকধারীদের গুলিতে ২৪ জন নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেক্সিকো
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ