Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বিএনপি নয়, আওয়ামী লীগ ষড়যন্ত্র করছে: প্রিন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৫:১৮ পিএম

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, বিএনপি নয়, আওয়ামী লীগ ষড়যন্ত্র করে কানা গলি পথে ক্ষমতায় টিকে থাকতে চায়। বিএনপি জনগণের দল। জনগণের অধিকার আদায়ের পাশাপাশি তাদের দুঃখ দুর্দশায় সব সময় তাদের পাশে থাকে। বিএনপি ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করে ক্ষমতায় যেতে চায়।

সোমবার ময়মনসিংহের হালুয়াঘাট ও ধোবাউড়ায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে সার ও রবি শষ্যের বীজ বিতরণকালে পৃথক পৃথক কৃষক সমাবেশে তিনি এ কথা বলেন।

কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী কৃষক দল হালুয়াঘাট ও ধোবাউড়া উপজেলা শাখা এসব কর্মসূচি পালন করে।

সমাবেশে এমরান সালেহ প্রিন্স বলেন, বিএনপি জনগণের শক্তিতে বলীয়ান হয়ে রাজনীতি করে। আর আওয়ামী লীগ দুর্নীতিবাজ, লুটপাটকারী, ধর্ষক, নিপীড়কদের ওপর নির্ভর করে দুঃশাসন কায়েম করেছে। সাম্প্রতিক দুর্নীতি, ধর্ষণের কথা উল্লেখ করে তিনি বলেন এমন কোনো অপকর্ম নাই যার সাথে আওয়ামী লীগ জড়িত নয়। তারা দেশকে অপরাধের নরক রাজ্যে পরিণত করেছে। আওয়ামী লীগের কর্মীরা আজ বেপরোয়া ও নিয়ন্ত্রণহীন। তাদের অপকর্মে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। তারা জনগণকে ভয় পায়। এজন্য দমন নিপীড়ন চালিয়ে, অধিকার হরন করে, নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে, গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে ফ্যাসিবাদ কায়েম করছে।

জনগণের নেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখতে নানামুখী ষড়যন্ত্র চালাচ্ছে। এ দুঃসহ পরিস্থিতি থেকে মুক্তির জন্য গণ আন্দোলনের বিকল্প নাই। সেই লক্ষ্যে সকল শ্রেনী-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিএনপির এই নেতা বলেন, বিএনপি কৃষি ও কৃষক বান্ধব দল। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, দেশনেত্রী বেগম খালেদা জিয়া কৃষি ও কৃষকের উন্নয়নে ভূমিকা পালন করেছেন। এখনো বিএনপি কৃষকের সমস্যা সমাধানে সরকারের কাছে দাবী জানাচ্ছে।

হালুয়াঘাটের করুয়াপাড়া বাজারে জয়নাল আবেদীন ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে ময়মনসিংহ উত্তর জেলা কৃষক দলের আহ্বায়ক আবুল বাশার আকন্দ, সদস্য সচিব মোহাম্মদ আলী, হালুয়াঘাট উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবু হাসনাত বদরুল কবির, বিএনপি নেতা মিজানুর রহমান, কৃষক দল নেতা মইন উদ্দিন বাবুল, আনোয়ার হোসেন, আবুল কাশেম এবং ধোবাউড়ার বাসস্ট্যান্ডে নয়ন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেেেশ জেলা কৃষক দলের সদস্য সচিব মোহাম্মদ আলী, ধোবাউড়া উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মফিজ উদ্দিন, সহ সভাপতি অধ্যাপক আজহারুল হক, যুগ্ম সম্পাদক ফরহাদ রাব্বানী সুমন, আবদুল কুদ্দুস, কৃষক দল নেতা কাসম উদ্দিন,হাফিজ উদ্দিন, এমদাদুল হক, ছাত্রদল নেতা কামরুল হাসান সুমন প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় দুই উপজেলায় ৫ শতাধিক কৃষকের মাঝে শশা, করলা, লালশাক, সিমসহ বিভিন্ন রবি শষ্যের বীজ ও পটাশ, টিএসপি সার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিন্স


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ