Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বাহফে’কে তিন ক্লাবের চিঠি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:২৯ পিএম

ঘরোয়া হকির সর্বোচ্চ আসর প্রিমিয়ার বিভাগ লিগ টার্ফে গড়াতে তোরজোড় শুরু করেছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। সবকিছু ঠিক থাকলে আগামী মাসে অনুষ্ঠিত হবে দলব কার্যক্রম। খেলা শুরু হবে নভেম্বরে। বাহফে’র এমন পরিকল্পনা থাকলেও সমস্যা থেকেই যাচ্ছে। কারণ

দেশের হকির শীর্ষ তিন ক্লাব ঢাকা মোহামেডান, মেরিনার ইয়াংস ও ঊষা ক্রীড়া চক্র লিগ আয়োজনের আগে নিজেদের কিছু দাবি-দাওয়া মিটিয়ে ফেলতে বলছে ফেডারেশনকে। এ ব্যাপারে তারা সম্প্রতি বাহফেকে চিঠিও দিয়েছে। অবশ্য তাদের আবেদনে সাড়া দিয়ে আগামী মাসের শুরুতেই সভায় বসবে ফেডারেশেন। জানা গেছে, ওই সভায় তিন ক্লাবের আবেদন নিয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত হবে। সভা শেষে ফেডারেশনের সিদ্ধান্ত তিন ক্লাব মেনে নিলে হয়তো প্রিমিয়ার লিগ শুরুর পথ সুগম হবে।

সর্বশেষ ২০১৮ সালে টার্ফে গড়িয়েছিল প্রিমিয়ার হকি লিগ। তবে শেষটা সুখকর ছিলনা। ওই বছরের ৭ জুন সুপার ফাইভে মোহামেডান ও মেরিনারের মধ্যকার খেলাটি ৪৪ মিনিট হওয়ার পর বন্ধ হয়ে যায়। মাঠেই দুই পক্ষ বিবাদে জড়ালে পরে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। পরে দুই ক্লাবের শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে নেওয়া হয় শাস্তিমূলক ব্যবস্থা। মোহামেডানের ম্যানেজার আরিফুল হক প্রিন্স ও মেরিনার ইয়াংসের সাধারণ সম্পাদক হাসান উল্লাহ খান রানাকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়। এছাড়া মোহামেডানের সহকারী ম্যানেজার আসাদুজ্জামান চন্দন ও মেরিনার কর্মকর্তা নজরুল ইসলামকে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। এখন দুই ক্লাবই তাদের ওপর আরোপিত শাস্তি প্রত্যাহারের জন্য আবেদন করেছে।

এছাড়া উষা ক্রীড়াচক্র গত লিগে অংশ না নেওয়ায় বাইলজ অনুযায়ী অবনমিত হয়েছে। তবে তারাও এবার প্রিমিয়ার লিগে খেলতে আবেদন করেছে। এ প্রসঙ্গে বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ সোমবার বলেন,‘তিন ক্লাবের চিঠি পেয়েছি আমরা। দুই ক্লাব তাদের কর্মকর্তাদের ওপর শাস্তি প্রত্যাহার চেয়েছে। আর উষা প্রিমিয়ারে খেলতে আবেদন করেছে। এখন যেহেতু আমরা সব ক্লাবকে নিয়ে লিগ করতে চাই, তাই ক্লাবগুলোর আবেদন গুরুত্ব সহকারে দেখছি। আগামী মাসের শুরুর দিকের সভায় এ বিষয়ে সমাধান আসবে। আশা করছি সবাইকে নিয়ে লিগ আয়োজন করতে পারবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন