Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইরাকে মার্কিন দূতাবাস বন্ধ করে দিচ্ছে দেশটি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:৫৫ পিএম

ইরাকে মার্কিন দূতাবাস বন্ধ করে দিচ্ছে যুক্তরাষ্ট্র।ইরাক সরকার যদি বাগদাদে অবস্থিত মার্কিন দূতাবাসে রকেট হামলার ঘটনা ঠেকাতে না পারে, তাহলে যুক্তরাষ্ট্র তাদের দূতাবাস বন্ধ করে দেবে। একজন মার্কিন সরকারি কর্মকর্তার বরাত দিয়ে এ খবর প্রকাশিত হয়েছে। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরাকের প্রেসিডেন্ট বারহাম সালিহ এবং প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাজেমির সঙ্গে টেলিফোনে এ বিষয়ে কথা বলেছেন। -ওয়াল স্ট্রিট জার্নাল
মার্কিন পররাষ্ট্র দপ্তরের একজন কর্মকর্তা এ সুযোগে রকেট হামলার বিষয়ে ইরানের দিকে আঙুল তুলে বলেন, ইরান সমর্থিত গোষ্ঠীগুলো আমাদের দূতাবাসে রকেট হামলা চালাচ্ছে যা শুধু আমাদের জন্য নয় বরং ইরাক সরকারের জন্যও বিপদের কারণ। এছাড়া অন্যান্য দেশের দূতাবাসগুলোও ঝুঁকির মুখে রয়েছে। গত শনিবার ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাওয়াদ জারিফ যেকোন কূটনৈতিক মিশনের ওপর হামলার নিন্দা জানিয়ে বলেন, ইরাকে এ ধরনের হামলা অবশ্যই বন্ধ হতে হবে। এ সময় তিনি ইরাকে অবস্থিত ইরানি দূতাবাস এবং কনস্যুলেট অফিসে হামলার কথা উল্লেখ করেন। ইরাকের রাজধানী বাগদাদের গ্রিনজোনে মার্কিন দূতাবাসসহ আরো গুরুত্বপূর্ণ সরকারি ভবন এবং অন্যান্য দেশের দূতাবাস অবস্থিত। কিন্তু সেখানে মাঝেমধ্যেই রকেট হামলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ