Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ঝালকাঠিতে সৎ ভাইদের বিরুদ্ধে নানা অভিযোগ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৭ এএম

ঝালকাঠির নলছিটি শহরের নান্দিকাঠি এলাকায় সৎভাইদের বিরুদ্ধে নির্যাতন ও জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। গতকাল দুপুরে ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন রুহুল আমিন হাওলাদার। তার বাবার মৃত্যুর পরে প্রথম স্ত্রীর সন্তানরা দ্বিতীয় স্ত্রীর সাত সন্তানকে পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত করার ষড়যন্ত্র করছেন। বিভিন্ন সময় নানা অযুহাত দেখিয়ে সৎ ভাইয়েরা অস্ত্র নিয়ে রুহুল আমিন ও তার পরিবারের ওপর হামলা চালাচ্ছে বলেও অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রুহুল আমিন হাওলাদার। এ সময় উপস্থিত ছিলেন তার বোন নিলুফা ইয়াসমিন, সুপর্ণা বেগম ও ভাগ্নে নাহিদ হাসান।
লিখিত বক্তব্যে রুহুল আমিন হাওলাদার জানান, তার বাবা বেল্লাল হোসেন হাওলাদার দুটি বিয়ে করেন। প্রথম স্ত্রীর ৬ সন্তান ও দ্বিতীয় স্ত্রীর সাত সন্তান রয়েছে। প্রথম স্ত্রীর সন্তানরা বাবার অধিকাংশ সম্পত্তির দখল করে রাখেন। ২০১৫ সালের ২৬ মে তার মৃত্যু হয়। বাবা জীবিত থাকা অবস্থায় পৌর মেয়র ও স্থানীয় কাউন্সিলরের কাছে চিঠি লিখে সম্পত্তি বুঝিয়ে দেয়ার জন্য অনুরোধ করেন। কিন্তু সৎ ভাইয়েরা কখনো তাদের জমি বুঝিয়ে দেয়নি। জমি দাবি করলে তারা নির্যাতন করতেন। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বিষয়টি মিমাংসার চেষ্টা করলেও তারা মানেছেন না। বিষয়টি থানা পুলিশকে অবহিত করলে ২০১৮ সালের ১৩ জুলাই জমি বন্টনের জন্য সিদ্ধান্ত হয়। কিন্তু সৎভাইয়েরা শালিস না মেনে জোর করে জমি ভোগ করছেন। এমনকি তার কবলাকরা জমির সীমানা পিলারও ভেঙে ফেলেন তারা। এ ঘটনায় ২০১৯ সালের ১৫ জুলাই নলছিটি থানায় একটি সাধারণ ডায়েরি করেন রুহুল আমিন।
রুহুল আমিন বলেন, সৎ ভাইয়ের স্ত্রী পারভিন বেগম আমার বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছেন। পুলিশের কাছে মিথ্যা অভিযোগ দিচ্ছেন। সাংবাদিকদের কাছেও ভুল তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করাচ্ছেন। এমনকি তিনি নলছিটি থানার এএসআই সুব্রত চন্দ্র রায়কে জড়িয়ে ষড়যন্ত্র করছেন। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচার দাবি করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন