Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে সড়কের ৬০ কি.মি. ক্ষতি

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৭ এএম

চলতি বছরের বন্যায় টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের ৬০ কিলোমিটার রাস্তা ও সাতটি সেতু ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতির আর্থিক পরিমাণ প্রায় ৬০ কোটি টাকা। নির্বাহী প্রকৌশলী জানিয়েছেন এগুলো মেরামতের জন্য দ্রæত পদক্ষেপ নেয়া হবে।
সড়ক ও জনপথ বিভাগ অফিস সূত্র জানায়, জেলায় ৬শ’ কিলোমিটার সড়ক রয়েছে তাদের অধীনে। এরমধ্যে বন্যায় ১৪টি সড়কের প্রায় ৬০ কিলোমিটার নষ্ট হয়ে গেছে। বেশি ক্ষতিগ্রস্ত ৭টি সড়ক হচ্ছে মির্জাপুর-ঊয়ার্শী-বালিয়া সড়ক, আরিচা-ঘিওর-দৌলতপুর-নাগরপুর সড়ক, কালিহাতী-রতনগঞ্জ-সখিপুর সড়ক, লাউহাটি-দেলদুয়ার-সাটুরিয়া সড়ক, বাউশী-গোপালপুর সড়ক, ডুমুরিয়া-সলিমাবাদ, ভাতকুড়া-বাসাইল-সখিপুর সড়ক। এছাড়া বিভিন্ন উপজেলার ৭টি সেতু ও এ্যাপ্রোচ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তীব্র স্রোত ও পানির নিচে দীর্ঘদিন সড়ক ডুবে থাকায় এ ক্ষতি সাধিত হয়েছে। ক্ষতিগ্রস্ত রাস্তাগুলোয় ভারী যানবাহন চলাচলে ব্যাপক অসুবিধা দেখা দিয়েছে। যাতায়াতকারী মানুষের ভোগান্তি চরমে। এ ব্যাপারে সওজ’র নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান বলেন, স্থায়ী মেরামতের জন্য দ্রæত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া বিভাগীয় মেরামতের মাধ্যমে সাময়িকভাবে যান চলাচল সচল রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ