Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রী জন্মদিন উপলক্ষে সাবেক ছাত্রলীগ নেতা বাবরের বৃক্ষরোপণ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৯:৪৩ পিএম

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিনে শুভেচ্ছা স্বরূপ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে লক্ষ্মীপুর জেলার সাবেক ছাত্রলীগ নেতা সৈয়দ নুরুল আজিম বাবর। ব্যক্তিগত উদ্যোগে তিনি লক্ষ্মীপুর জেলার উচ্চ শিক্ষা গ্রহণের বড় বিদ্যাপীঠ লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে ফলজ ঔষধি ও ফুলের চারা রোপণ করেন। উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক গিয়াস উদ্দিন আহমেদ ভূঁইয়া, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল আহাদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক শফিকুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন কলেজের প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ এবং বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত ছাত্রলীগের নিবেদিত কর্মীগণ।
এ সময় সাবেক সাধারণ সম্পাদক লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের নেতা সৈয়দ নুরুল আজিম বাবর শ্রদ্ধার সাথে স্মৃতিচারণ করে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী ১৯৯৭ সালে সরকার প্রধান থাকা অবস্থায় এই কলেজে আসেন এবং একটি কৃষ্ণচূড়ার চারা রোপণ করেন যা আজ স্মৃতি স্মারক হিসেবে দাঁড়িয়ে আছে। তিনি বলেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তনে বৃক্ষরোপণ কর্মসূচি আবহাওয়া ও জলবায়ুর ইতিবাচক পরিবর্তনে প্রভাব ফেলবে। এ সময় শিক্ষা ক্ষেত্রে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক পরিকল্পনার কথা বলেন। তিনি নেত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী-জন্মদিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ