Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আইনের সবকিছু বাস্তবায়ন করা যায় না : ইসি সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর হোসেন বলেছেন, আইনের সবকিছুই বাস্তবায়ন করা যায় না। পরিবেশ পরিস্থিতি অনুযায়ীঅনেক কিছু ছাড় দিতে হয়। গতকাল রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মো. আলমগীর বলেন, আইনে বলা আছে কেন্দ্রের ৪০০ গজের মধ্যে বহিরাগত কেউ প্রবেশ করতে পারবে না। কিন্তু রাস্তার পাশেই তো অনেক কেন্দ্র থাকে। আপনি কী রাস্তা দিয়ে লোক চলাচল বন্ধ করে দেবেন? রাস্তা বন্ধ করলে আপনিই তো মারতে যাবেন। আইনের সবকিছুই তো ওই ভাবে বাস্তবায়ন করা যায় না। আক্ষরিকভাবে বাস্তবায়ন করা যায় না। এটা হলো বাস্তবতা যে, রাস্তার পাশেই স্কুল। সেখানে কেন্দ্র। এখন রাস্তা ৪০০ গজের মধ্যে পড়ে গেছে। পাবনা-৪ আসনে ৬৫ শতাংশ ভোটের হার যৌক্তিক মনে করেন কি না সাংবাদিকের এমন প্রশ্নে ইসি সচিব বলেন, আমি তো সেখানে ছিলাম না। কাগজপত্রে এসেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। ডিসি-এসপির সঙ্গে, নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি, তারা বলেছেন নির্বাচন সুষ্ঠু হয়েছে। আমাদের কাছে কাগজ এসেছে ৬৫ শতাংশ ভোট পড়েছে, সেটাই আমি বিশ্বাস করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি-সচিব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ