Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

‘আমরা রাশিয়ার কাছে সামরিক সহায়তা চাইব’ : আর্মেনিয়ান রাষ্ট্রদূত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১০:৫২ এএম

রাশিয়ার কাছ থেকে অতিরিক্ত সামরিক সহায়তার জন্য অনুরোধ করতে প্রস্তুত আর্মেনিয়া। তবে এই মুহূর্তে এটি করার কোনো কারণ দেখছেন না বলে জানিয়েছেন মস্কোতে নিযুক্ত আর্মেনিয়ান রাষ্ট্রদূত ভারদান তোগানিয়ান। দেশটির স্থানীয় সময় সোমবার গোভরিত মোসকভা রেডিও স্টেশনকে এই কথা জানিয়েছেন তিনি।
ভারদান তোগানিয়ান মতে, ইয়েরেভেন ও মস্কো প্রতিরক্ষা সহযোগিতা বাড়িয়ে চলেছে। তিনি বলেন, আমরা বিশ্বাস করি যে আমাদের উত্থানের প্রয়োজন উচিত ছিল। আমরা রাশিয়াকে (অতিরিক্ত সামরিক সহায়তার জন্য) অনুরোধ করব। আজ পর্যন্ত আমরা ভাবি নাই যে আমাদের অতিরিক্ত সেনা বা অন্যান্য বাহিনী দরকার হবে।
বিতর্কিত নাগোর্নো-কারাবাখ অঞ্চল নিয়ে আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যকার যুদ্ধে দ্বিতীয় দিনে হতাহতের সংখ্যা বেড়ে অন্তত ৮১ জনে দাঁড়িয়েছে। কারাবাখের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, যুদ্ধে আরো ২৭ জন যোদ্ধা নিহত হয়েছেন। খবর আল জাজিরার।
যুদ্ধের প্রথম দিনে ২৮ জনের মৃত্যুর খবর প্রকাশ করা হয়। দ্বিতীয় নতুন করে নিহতের সংখ্যা ২৭ জন বলে জানায় কারাবাখ প্রতিরক্ষা মন্ত্রণালয়। সোমবার রাতে আরও নতুন করে ২৬ জন নিহত হয়েছেন বলে জানানো হয়। এই ঘটনায় দু’দিনে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১ জনে। এমনটাই জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা।



 

Show all comments
  • Jack Ali ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১১:০৭ এএম says : 0
    May Allah destroy Armenian army and Russian Army by corona virus. Ameen
    Total Reply(0) Reply
  • Md Majibullah ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:২১ পিএম says : 0
    Nagarno karabakh is historically part of Azerbaijan...so you are illegal territory for this disputed land.
    Total Reply(0) Reply
  • Mahfuz Titu ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:২৩ পিএম says : 0
    Porer desh dokhol ar jonno?
    Total Reply(0) Reply
  • Md Shah Alam Sheikh ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:১৮ পিএম says : 0
    দখলদার ইসরায়েলের খালাতো ভাই আর্মেনিয়া।।মুসলমানদের জমি দখল করে খাওয়াই বিধর্মীদের কাজ, প্রতিবাদ করলে মুসলিম হয়ে যায় জঙ্গি,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্মেনিয়া-আজারবাইজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ