Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কালকিনিতে সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে চলছে স্কুল ও কোচিং বাণিজ্য

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১১:০৭ এএম

মাদারীপুরের কালকিনিতে শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশ উপেক্ষা করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের যোগসাজসে জমজমাট ভাবে চলছে প্রাইভেট স্কুল ও কোচিং বাণিজ্য। আর এতে করে নিয়ম মানা শিক্ষকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হচ্ছে।
জানাগেছে, করোনা কালিন সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সামনে মাত্র ৩শ’ গজ দূরে অবস্থিত আর্লি বার্ড ইন্টারন্যাশনাল (প্রাঃ) স্কুল এ্যান্ড কলেজ সরকারী নির্দেশ উপেক্ষা করে শিক্ষার্থীদের শ্রেণীর পাঠদান কার্যক্রম চালানো সহ অর্ধবার্ষিক নামে পরীক্ষা পর্যন্ত নিচ্ছে। এনিয়ে নিয়ে উপজেলা শিক্ষা অফিসে জানালেও তারা রহস্যজনক কারণে কোন ব্যবস্থা নিচ্ছেনা। এতেকরে অভিযোগ উঠেছে উক্ত স্কুলের সাথে যোগসাজসে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মকর্তারা জড়িত থাকায় কোন ব্যবস্থা নেয়া হচ্ছেনা। একই সাথে উক্ত স্কুলে ‘ কিড্স কোচিং সেন্টার’ নামে আরো একটি কোচিং বাণিজ্যও চালানো হচ্ছে।
অপরদিকে উপজেলা থানার সামনে, কালকিনি-ভূরঘাটা সড়কে কাঠেরপুল, দক্ষিণ কৃষ্ণনগর মাইক্রো আনোয়ারের ঘরের পাশে, কালকিনি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে জমজমাট ভাবে অবৈধ কোচিং বাণিজ্য চালিয়ে যাচ্ছে কোন রকম স্বাস্থ্য বিধি না মেনে।
এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মাহাবুবর রহমান বলেন ‘ প্রাইভেট স্কুল ও কোচিং বাণিজ্যের সাথে আমাদের কোন যোগসাজস নাই। তবে আর্লি বার্ড ইন্টারন্যাশনাল (প্রাঃ) স্কুল এ্যান্ড কলেজ পরীক্ষা নিচ্ছে কিনা দেখছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন