Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ঘোড়াঘাট টিএনও’র উপর হামলার দায় স্বীকারকারী রবিউলকে ষড়যন্ত্রমূলক ভাবে ফাঁসানোর অভিযোগে পরিবারের সাংবাদিক সম্মেলন

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১:০০ পিএম

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার টিএনও ওয়াহিদা খানম ও তার বাবার উপর হামলার ঘটনার দায় স্বীকারকারী মালি রবিউলের পরিবারের পক্ষ থেকে সাংবাদিক সম্বেলন করে এটিকে ষড়যন্ত্রমূলক দাবী করা হয়েছে। তাকে জোর করে ফাঁসানো হয়েছে উল্লেখ করা হয়।
আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় দিনাজপুর প্রেস ক্লাবে সাংবাদিক সম্বেলনে রবিউলের বড় ভাই মোঃ রহিদুল ইসলাম এর পক্ষে চাচাতো ভাই রশিদুল ইসলাম লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় রবিউলের মা ভাই রহিদুলসহ গ্রামের বাড়ী ৭নং বিজোড়া ইউনিয়নের ধামাহার গ্রামের কয়েকশত পুরুষ ও মহিলা (গ্রামবাসী) উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে জানানো হয় টিএনও’র উপর হামলার রাতে এবং তার আগে ও পরেও রবিউল বাসায় ছিল। ঘটনার রাত সাড়ে ৮টায় সে মায়ের সাথে ভাত খেয়েছে। সকালে জমিতে ঘাস উঠানোর কাজ করেছিল। যা এলাকার গ্রামবাসী দেখেছে।
টিএনও’র উপর হামলার ৮দিন পর ৯ সেপ্টেম্বর দিনগত রাতে তাকে বাড়ী থেকে জিঙ্গাসাবাদের জন্য আটক করে নিয়ে যায়। পরে তাকে প্রথম ৬ দিন এবং পরে আবারো ৩ দিনের রিমান্ড নেয়া হয়।
সাংবাদিক সম্বেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানানো রবিউলের ঘর থেকে পুলিশ বিভিন্ন জিনিসপত্র নিয়ে গেছে।
তাদের অভিযোগ গত ১৭ তারিখে আদালতে জবানবন্দি শেষে কারাগারে পাঠানোর পর থেকে আজ পর্যন্ত পরিবারের কারো সাথে দেখা করার সুযোগ দেয়া হয়নি। এমননি জেল কারাগার থেকে সপ্তাহে ১দিন মোবাইলে কথা বলার সুযোগ থাকলেও রবিউলকে সেই সুযোগ দেয়া হয়নি।
উল্লেখ্য সাংবাদিক সম্বেলন চলা অবস্থায় পুলিশ রহিদুলকে মোবাইল করে বিভিন্ন প্রশ্ন করতে থাকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন