Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

নিউইয়র্কে সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদ এর চেয়ারম্যান ফারুক আহমদের সাথে প্রবাসীদের মতবিনিময়

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১:১০ পিএম

সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদের জনননদিত চেয়ারম্যান, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ এর নিউইয়র্ক আগমন উপলক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়। প্রবাসী নিউইয়র্কবাসীর ব্যানারে গত ২৭শে সেপ্টেম্বর রোববার সন্ধ্যা আটটায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ইটজে চাইনিজ পার্টি হলের আউটডোরে এই অনুষ্ঠানে সুনামগঞ্জের দিরাই উপজেলা পরিষদ এর সাবেক চেয়ারম্যান তোফায়েল আহমদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ এর সভাপতি ড.সিদ্দিকুর রহমান এবং প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকার সাবেক সভাপতি বদরুল হোসেন খান, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ এর সহ-সভাপতি সামছুদ্দীন আজাদ, সাংগঠনিক সম্পাদক মহি উদ্দিন দেওয়ান, আবদুল হাসিব মামুন, মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক আলহাজ মোজাহিদুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী জনাব সামছুল আবেদীন, গোয়াইনঘাটের ৫ নং আলীর গাও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কাশেম মোঃ আনোয়ার শাহাদত, ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা, নিউইয়র্ক এর সভাপতি,মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা রশীদ আহমদ, সিনিয়র সহ-সভাপতি, সাবেক ছাত্রনেতা বুরহান উদ্দিন।

বাংলাদেশ ক্লাবের সভাপতি নুরুল আমীন বাবু সাবলীল উপস্থাপনায় শুরুতে কুরআন তেলাওয়াত করেন ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা,নিউইয়র্ক এর নির্বাহী সদস্য হাফেজ মাওলানা কামীল আহমদ।

গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদ তাঁর বক্তব্যের শুরুতেই নিউইয়র্কবাসীকে বিভিন্ন পর্যায়ে তাঁকে সাহায্য সহযোগিতা প্রদানের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি তাঁর উপজেলার সার্বিক উন্নয়ন কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরে আগামীতে এই ধারা অব্যাহত রাখার অঙ্গীকর ব্যক্ত করেন। তিনি আরো বলেন যে গোয়াইনঘাট উপজেলাকে একটি আধুনিক, উন্নত ও সমৃদ্ধশালী উপজেলা বিনির্মানে উপজেলার জনগনের সাথে আমি অঙ্গিকারাবদ্ধ। এই অঙ্গীকার বাস্তবায়নে দেশে বিদেশে অবস্হানরত সকলের সার্বিক সহযোগিতা তিনি কামনা করেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি ড: সিদ্দিকুর রহমান তাঁর বক্তব্যে ফারুক আহমদের দীর্ঘ প্রবাস জীবনের রাজনৈতিক কার্যক্রমের ভূঁয়শী প্রশংসা করে জনপ্রতিনিধি হিসাবে তাঁর উত্তরোত্তর সাফল্যতা কামনা করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২১ বাস্তবায়নে ফারুক আহমদ বলিষ্ট ভূমিকা পালন করবে।
অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, স্টেট আওয়ামী লীগের সহ সভাপতি শেখ আতিকুল ইসলাম, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম,নিউইর্য়ক মহানগর আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা খছরুজ্জামান খছরু,মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইমদাদ চৌধুরী ,কানেকটিকাট স্ট্রেইট আওয়ামী লীগের সাধারন সম্পাদক হুমায়ুন চৌধুরী,
যুবলীগ নেতা জামাল হোসেন ,শাহ সেলিম, আব্দুল হামিদ, নূর উদ্দিন ,হারুনুর রশিদ , শাখাওয়াত বিশ্বাস,নুরুল আফসার সেন্টু প্রমূখ।

মতবিনিময় সভায় উপস্হিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি নেতা গৌছ খান ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা,নিউইয়র্ক এর সভাপতি মাওলানা আনোয়ার হোসাইন, সেক্রেটারী জেনারেল জামিল আনসারী, জয়েন্ট সেক্রেটারী মুনায়েম কিবরিয়া, সহ-প্রচার সম্পাদক বিদ্যুত দাস, নির্বাহী সদস্য মাহফুজুর রহমান রুমন, মুহাম্মদ ইসমাইল, আলা উদ্দীন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি সাইকুল ইসলাম, মিসেস ফারুক, সেলিনা আজাদ,আলী হুসেন গজনবী,যুব লীগের বিপ্রেশ, গনেশ কীর্তন, শাহ শ্যামল, ফরহাদ হাসান ,শ্যামল আহমদ,জাবির আহমদ, ফয়ছল আহমদ ,আরমান খান ,মাহবুব চৌধুরী, আজহার চৌধুরী ,মহিউদ্দিন চৌধুরী , সাজু হাসান,ছাত্রলীগ নেতা হেলাল মিতা ,শাহিদুল হক রাসেল, আমিনুল ইসলাম, মাহি আহমদ,সেফাত আহমদ ,শাহরিয়ার হুসেন ,মৃদুল করিম ,অপু খান ও আজমল হুসেন প্রমুখ।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মতবিনিময় সভা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ