Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ছাত্রাবাসে ধর্ষণের প্রতিবাদে শরণখোলায় মানববন্ধন

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ২:১৮ পিএম

সারাদেশে একের পর এক ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকদের দ্রুত বিচারের দাবীতে মানববন্ধন করেছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শরণখোলার সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১১ টায় শরণখোলা প্রেসক্লাবের সামনের সড়কে তারা এ মানববন্ধন কর্মসূচী পালন করে। পরে শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিনের কাছে হস্তান্তর করে।
মানববন্ধনে শিক্ষার্থীরা ধর্ষণের মামলা তদন্তের জন্য পৃথক একটি তদন্ত সংস্থা এবং দ্রুত বিচার ট্রাইবুনাল গঠনের দাবী জানিয়ে বক্তব্য রাখেন, বরিশাল বিশ্ব বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী আহনাফ তাহমিদ, খুলনা পলিট্যাকনিক্যাল ইনিস্ট্রিটিউটের শিক্ষার্থী হৃদয় মৃধা, সোহান সৌখিন, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী ইলিয়াস হোসেন, বাগেরহাট পিসি কলেজের শিক্ষার্থী সাকের ইসলাম। শিক্ষার্থীদের সাথে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন, শরণখোলা উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম জীবন ও মোঃ আলভী প্রমুখ।
শিক্ষার্থীরা বলেন, মামলার দীর্ঘসূত্রতা, তদন্তে ধীরগতি এবং স্বাক্ষীর অভাবসহ বিভিন্ন কারনে ধর্ষকদের বিচার দীর্ঘায়ীত হয়। ফলে আদালত আসামীর জামিন দিতে বাধ্য হয়। একারনে ধর্ষণের সংখ্যা বেড়ে চলছে। এ অবস্থায় দ্রুত কার্যকর ব্যাবস্থা গ্রহন না করলে সমাজে ধর্ষণ মারাত্মক রূপ ধারন করতে পারে। এ ব্যাপারে শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন জানান। প্রধানমন্ত্রী বরাবরে শিক্ষার্থীরা একটি স্মারকলিপি আমার কাছে হস্তান্তর করেছে। উর্ধ্বতন কতৃপক্ষের মাধ্যমে সেটি প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রাবাসে গণধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ