Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ধর্ষকদের গুলি করে প্রকাশ্যে হত্যা করা হোক: কঙ্গনা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ২:৩৫ পিএম

২০ বছরের এক তরুণী মা আর ভাইয়ের সাথে ফসল কাটতে গিয়েছিলেন মাঠে। কিন্তু বাড়িতে ফেরা হল না তার। দুই সপ্তাহের লড়াই শেষে দিল্লির একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন উত্তরপ্রদেশের হাথরাসের গণধর্ষণের শিকার ওই যুবতী।

মঙ্গলবার সকালে ওই যুবতীর মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই ক্ষোভ প্রকাশ করেন নেটিজেনরা। সাধারণ মানুষ থেকে তারকা, সকলে তীব্র নিন্দা প্রকাশ করেন এ ঘটনার।

এদিকে বিশ বছরের ওই যুবতীকে গণধর্ষণ ও দু’সপ্তাহ পর মৃত্যুর ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কঙ্গনা রানাউত। তিনি টুইট করে বলেন, অপরাধীদের প্রকাশ্যে গুলি করে মেরে ফেলা হোক। প্রতিবছর গণধর্ষণের ঘটনা বাড়ছে, এর কি কোনো সমাধান আছে? এটা দেশের জন্য আজ খুবই দুঃখ ও লজ্জার দিন। আমরা নিজেদের মেয়েদের রক্ষা করতে পারিনা, এটাই সবথেকে বেশি লজ্জার।

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের হাথরাসে এ গণধর্ষণের ঘটনা ঘটে। অভিযোগের প্রেক্ষিতে জানা গেছে, চার-পাঁচজন উচ্চবর্ণের ব্যক্তি পালাক্রমে ধর্ষণ করেছে তাকে। তার জিভ কেটে নেয়া হয়। এমনকি ওই যুবতীর হাড়ও ভেঙে যায় ধর্ষণের অত্যাচারে। তবুও রক্ষা হয়নি।

এমন পরিস্থিতিতে গুরুতর আহত অবস্থায় প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে দিল্লির হাসপাতালে নেয়া হয় তাকে। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, হাসপাতালে দুই সপ্তাহ লড়াই শেষে মৃত্যু হয় তার। আর তার আত্মার শান্তি কামনা করে টুইট করেন কঙ্গনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ