Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৪:১০ পিএম

রাজধানী ঢাকা ও এর আশেপাশের এলাকার ব্যাংক ও বিভিন্ন প্রতিষ্ঠানে টাকা বহনকারী ব্যক্তিকে টার্গেট করতেন গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্য পরিচয়দানকারী প্রতারকরা। শুধু তাই নয়, টার্গেট ব্যক্তিদের অস্ত্র ও মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে গাড়িতে উঠিয়ে নেন তারা। এরপর তাদের কাছে থাকা নগদ অর্থ ও মূল্যবান সামগ্রী ছিনিয়ে নিয়ে নির্জন স্থানে ফেলে পালিয়ে যেতেন ভুয়া ডিবির সদস্যরা।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি জানান, সোমবার (২৮ সেপ্টেম্বর) দিনগত রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন— মো. বারেক, মো. আবুল কাশেম ও মো. স্বপন আকন্দ। এ সময় তাদের কাছ থেকে একটি পিস্তল, এক রাউন্ড পিস্তলের কার্তুজ, একটি ডিবি লেখা জ্যাকেট ও একটি ওয়্যারলেস জব্দ করা হয়।

তিনি জানান, তারা প্রাইভেটকার যোগে ভূয়া ডিবি পুলিশ পরিচয় প্রদান করে ঢাকা শহর ও ঢাকার আশপাশ এলাকার বিভিন্ন স্থানে ব্যাংক কিংবা প্রতিষ্ঠানে আগত টাকা বহনকারী কিংবা টাকা উত্তোলনকারী ব্যক্তিকে টার্গেট করে। টার্গেটকৃত ব্যক্তিকে অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে কিংবা মাদক দিয়ে মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে ডিবি পুলিশের পরিচয় দিয়ে গাড়ীতে উঠিয়ে নিয়ে টাকা-পয়সা, মূল্যবান স্বর্ণলংকার ছিনিয়ে নিয়ে নির্জন স্থানে ফেলে পালিয়ে যায়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ডাকাতির প্রস্তুতি গ্রহণ ও অস্ত্র আইনে পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় গ্রেফতারকৃত মো. বারেকের বিরুদ্ধে ৮টি মামলা, আবুল কাশেম ওরফে জীবনের বিরুদ্ধে ৭টি ও মো. স্বপন আকন্দের বিরুদ্ধে ৯টি মামলার তথ্য পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ