Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশাশুনির খাজরা ইউপি চেয়ারম্যান ডালিম গ্রেফতার

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৪:২২ পিএম

সাতক্ষীরার আশাশুনি উপজেলার গদাইপুর গ্রামের আওয়ামী লীগ নেতা শরবত আলী মোল্যা হত্যা মামলার প্রধান আসামি খাজরা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ ডালিমকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।
সোমবার (২৮ সেপ্টেম্বর) দিবাগত রাত ১ টার দিকে রাজধানীর খিলক্ষেতের একটি ফ্লাট থেকে তাকে গ্রেফতার করা হয়।
সাতক্ষীরা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন আলম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, শরবত হত্যা মামলার আসামি শাহনেওয়াজ ডালিমকে গ্রেফতার করে ঢাকা থেকে সাতক্ষীরায় আনা হচ্ছে।
প্রসঙ্গত, গত ৮ এপ্রিল আশাশুনির গদাইপুর বিলে মঞ্জুরুল মোল্যার চিংড়ি ঘেরের দু’কর্মচারীকে বেঁধে রেখে মাছ লুটের ঘটনায় থানায় অভিযোগ দিলে ক্ষুব্ধ হন গদাইপুর গ্রামের মোজাহার সরদারের ছেলে আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম। এরই জের ধরে ডালিমের দু’ভাইসহ তার সমর্থকরা ৯ এপ্রিল রাতে শরবত ও মঞ্জুরুল মোল্যার চিংড়ি ঘেরে লুটপাট চালায়। ১০ এপ্রিল সকালে চেয়ারম্যানের ভাই আহসান হাবিব টগর গদাইপুর সেটে মাছ বিক্রি করতে গেলে শরবত মোল্যার সঙ্গে বচসা বাঁধে। এ নিয়ে হাতাহাতিও হয়।
একপর্যায়ে চেয়ারম্যান তার ভাই টগরকে হত্যার চেষ্টা করা হয়েছে এমন প্রচার দিয়ে তার পক্ষের লোকজনকে সংগঠিত করে শরবত মোল্যাকে তার বাড়ির পাশের পুরাতন কবরস্থান সংলগ্ন এলাকায় কুপিয়ে ও পিটিয়ে জখম করে। এ সময় শরবতকে রক্ষায় এগিয়ে গেলে তার স্ত্রী শরিফা খাতুন ও প্রতিবেশি আরিফা খাতুন, তুয়ারডাঙার সুবিমল বিশ্বাসসহ কয়েকজনকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়। ভাঙচুর করা হয় পাঁচটি বাড়ি।
এরপর ১১ এপ্রিল রাত ১টার দিকে শরবত চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ায় ক্ষুব্ধ এলাকাবাসী ডালিম ও তার কয়েকজন সহযোগীর বাড়ি ভাঙচুর করে।
পরে নিহত শরবতের ছেলে সবজু তার বাবাকে হত্যার অভিযোগে ১১ এপ্রিল রাতেই ডালিমকে প্রধান আসামিসহ ৫৭ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করে।
এর দীর্ঘ সাড়ে পাঁচ মাস পর চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমকে ঢাকার খিলক্ষেত থেকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ