Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

লক্ষ্মীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৪:২৩ পিএম

লক্ষ্মীপুরের রায়পুরে স্ত্রী হত্যার দায়ে স্বামী বাদল দেব নাথকে (৩৫) যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। এ সময় দণ্ডপ্রাপ্ত ওই আসামির ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত বাদল দেব নাথ রায়পুর পৌর শহরের দেনায়েতপুর গ্রামের বিনধ দেব নাথ ছেলে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় আসামি বাদল দেব নাথ আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৯ সেপ্টেম্বর দুপুরে রায়পুর পৌর শহরের দেনায়েতপুর গ্রামে বাদল দেব নাথ তার নিজ বাড়িতে স্ত্রী অঙ্কিতা দেবনাথকে হত্যার পর ফ্যানের সাথে ঝুলিয়ে আত্মহত্যার অপপ্রচার চালায়। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধারের পর ময়না তদন্তে হত্যার আলামত পায়।

পরে রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হারুন অর রশিদ বাদী হয়ে অভিযুক্ত স্বামীকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এঘটনায় ২০১৬ সালের ১লা সেপ্টেম্বর পুলিশ আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন। দীর্ঘ শুনানি ও ছয়জন স্বাক্ষীর স্বাক্ষগ্রহণ শেষে স্বামী বাদল দেব নাথ দোষী প্রমাণিত হওয়ায় আজ আদালত এ রায় প্রদান করেন।

লক্ষ্মীপুর জেলা জজ কোর্টের পাবলিক প্রসিউকিউটর (পিপি) জসিম উদ্দিন এ রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, আইন সবার জন্য সমান। এ রায়ে সমাজ সচেতনতা বৃদ্ধি করবে বলে প্রত্যাশা করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন