Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

এবারের শারদীয় দূর্গা পূজায় মাস্ক পরিধান ছাড়া কেউ মন্ডপ এলাকায় প্রবেশ করতে পারবেন না --জেলা প্রশাসক, ফরিদপুর

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৪:৩৫ পিএম

ফরিদপুরের জেলা প্রশাসক জনাব অতুল সরকার বলেন, শারদীয় দুর্গোৎসব সার্বজনীন। বিগত দুটি ঈদের সময় আমরা যেভাবে স্বাস্থ্য বিধি মেনে চলেছি, ঠিক সেভাবেই পূজাতেও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তিনি বলেন, মাস্ক পরিধান ছাড়া কেউ মন্ডপ এলাকায় প্রবেশ করতে পারবেন না। সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। প্রতিটি মন্ডপে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। তিনি আজ মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দে শারদীয়া দুর্গাপূজা ২০২০ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
তিনি আরো বলেন, আইন শৃঙ্খলা কমিটির বাইরে প্রত্যেক মন্ডপে আলাদাভাবে কমিটি করতে হবে। আয়োজকদের পক্ষ থেকে এ কমিটি করতে হবে। তারা পালাক্রমে মন্ডপ পাহারা দিবে।

জেলা প্রশাসক বলেন, মাদক ব্যবহাররোধ করতে হবে। এজন্য কঠোর ব্যবস্থা নেওয়া হবে। অনুমোদিত মদের দোকান দশমী পর্যন্ত বন্ধ রাখতে হবে।
জনাব অতুল সরকার বলেন, রাস্তায় নিরাপত্তা টহল জোরদার করা হবে। প্রতিটি মন্ডপে নিজস্বভাবে আলোর ব্যবস্থা রাখতে হবে। পূজা মন্ডপের বিভিন্ন দিক বিবেচনা করে পুরষ্কার প্রদান করা হবে বলে তিনি ঘোষনা করেন।

সভায় ফরিদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপক কুমার রায়, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলি, সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ প্রফেসর শীলা রানী মন্ডলসহ জেলার বিভিন্ন এলাকার পূজা মন্ডপ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, জেলা পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বেলা ১১ টায় প্রস্তুতিমূলক সভা শুরু হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন