Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দুই বছরে ট্রাম্প-ইভানকার চুল পরিচর্যায় ব্যয় ১ লাখ ৬৫ হাজার ডলার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৬:০২ পিএম

কর দিতে না পারলেও গত দুই বছরে ট্রাম্প-ইভানকার চুল পরিচর্যায় ব্যয় হয়েছে ১ লাখ ৬৫ হাজারের বেশি ডলার।এ অর্থের মধ্যে গত দুই বছরে ট্রাম্পের চুলের পেছনে খরচ হয়েছে ৭০ হাজার ডলার ও তার মেয়ে ইভানকার পেছনে ব্যয় হয়েছে ৯৫ হাজার ৪৬৪ ডলার। ব্যবসা ভালো না চলার কারণে কর পরিশোধ করতে না পারলেও চুলের পেছনে ঠিকই মোটা অঙ্কের অর্থ ব্যয় করতেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের সব সংবাদমাধ্যমের শিরোনামে জায়গা করে নিয়েছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আয়কর ইস্যু। -দ্য গার্ডিয়ান
চলতি বছরের আগস্টে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছিলেন শাওয়ারের পানির তোড় যথেষ্ট না হওয়ায় তার কেশ চর্চ্চা বিঘ্নিত হচ্ছে। তার এই অভিযোগের পর ট্রাম্প প্রশাসন শাওয়ারের মুখ দিয়ে কত তোড়ে পানি ছাড়া হবে তার সংজ্ঞায় পরিবর্তন এনে পানির চাপ বাড়ানোর প্রস্তাব দিয়েছে। আমেরিকায় ১৯৯২ সালের আইন অনুযায়ী শাওয়ারের মুখ দিয়ে প্রতি মিনিটে ২.৫ গ্যালনের বেশি পানি ছাড়ার নিয়ম নেই।
চুলের যত্নে পানির জন্য আইন নিয়ে সেসময় ট্রাম্প সমালোচিত হলেও বিভিন্ন অনুষ্ঠানে তারা উপস্থিত হওয়ার আগে চুলের বিশেষ ডিজাইন ও যত্নের জন্য বিশেষ দোকানে যেতেন। ২০১৮ সালে প্রেসিডেন্ট ট্রাম্পের আয়ের বার্ষিক হিসাব প্রকাশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ