Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ধর্ষকদের দ্রুত বিচার কার্যকর করুন

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৮:০৭ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীর কাছ থেকে নববধূকে ছিনিয়ে নিয়ে গণধর্ষণের ঘটনায় জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানিয়েছেন। আজ মঙ্গলবার এক বিবৃতিতে তিনি বলেছেন, করোনা মহামারির এই সময় সিলেট, সাভার ও খাগড়াছড়িসহ দেশের বিভিন্ন স্থানে ধর্ষণের ঘটনা মহামারি আকার ধারণ করেছে। ধর্ষকদের দ্রুত বিচার না হওয়ার কারণে নতুন ভাবে দেশের বিভিন্ন স্থানে ধর্ষণের ঘটনা বেড়েই চলেছে।
তিনি বলেন, যুবক যুবতীদের মাদকাসক্তি, প্রযুক্তির অপব্যবহার এবং পর্নোগ্রাফির সহজলভ্যতা ধর্ষণের অন্যতম কারণ। তাছাড়া অপরাধীদের শাস্তি দেয়ার প্রক্রিয়ায় ধীরগতির কারণে নতুন করে ধর্ষণের ঘটনা ঘটেই চলছে। ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা অপরাধ করে গ্রেফতার হলেও দলের উর্ধ্বতন রাজনৈতিক নেতাদের সুপারিশে ছাড়া পেয়ে তারা আরো বেপরোয়া হয়ে উঠছে। ছাত্রলীগের ধর্ষকদের বিচার না হওয়ায় দেশে সন্ত্রাস, খুন, ধর্ষণ ও আধিপত্যের প্রতিযোগিতা ব্যাপকভাবে বেড়ে চলেছে। তিনি অবিলম্বে দল মতের ঊর্ধ্বে গিয়ে অভিযুক্ত আসামিদের কুরআনের আইনে দ্রুত বিচার কার্যকর করার আহবান জানান। তা না হলে ধর্ষকদের নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন