Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

এমসি কলেজের ধর্ষকদের ক্রসফায়ার চান হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৮:৪৫ পিএম

সিলেটের এমসি কলেজের ঘটনায় জড়িতদের বিচারের কাঠগড়ায় নয়, সরাসরি ক্রসফায়ার দেওয়া আহবান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।
আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে, আইইবি’র উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। হানিফ বলেন, সিলেটের এমসি কলেজে একটি ঘটনা ঘটেছে খুবই দু:খ জনক। লজ্জা জনক এবং নিন্দাজনক ঘটনা। আমাদের এক বোনের উপর পাশবিক নির্যাতন হয়েছে। কোন দল তার মধ্যে আমি যেতে চাই না। এটা নিয়ে অনেক বিভ্রান্তি আছে, কেউ বলছে বর্তমান ছাত্রলীগের কেউ বলছে ছাত্র দলের। সে যে দলেরই হোক না কেন। এই ঘটনা চরম দু:খ জনক চরম নিন্দনীয়।
তিনি বলেন, আমার যদি সুযোগ থাকতো আমি এটাই বলতাম এদেরকে বিচারের কাঠগড়ায় নয়, এরদেরকে সরাসরি ক্রসফায়ার দিয়ে দিতে। যদিও আমরা ক্রসফায়ারের বিরুদ্ধে, নির্বিচারের হত্যার বিরুদ্ধে। তার পরেও আমি বলি এরা পশু এরা কোন মানুষের কাতারে পড়ে না। এই পশুগুলোকে অহেতুক বিচারের কাঠগড়ায় দাঁড় না করিয়ে এধের ধরে সরাসরি ক্রসফায়ার দেওয়া দরকার।
হানিফ বলেন, বিএনপি নেতারা বলছেন, সারা দেশে এখন দু:সময়, দেশে এখন দুর্নীতি এবং নারী নির্যািতনের মহামারী চলছে। তিনি বলেন, দুর্নীতি বাংলাদেশে একেবারে বন্ধ হয়ে গেছে এ কথা আমি বলবো না। দুর্নীতি তো আপনারা হাওয়া ভবন খুলে শুরু করেছিলেন।রাষ্ট্রীয় ভাবে আপনারা দুর্নীতির দোকান খুলে, অফিস খুলে বসেছিলেন। তারেক রহমানকে কমিশন না দিয়ে সারা বাংলাদেশে কোন কাজ হতো না। আপনারা দুর্নীতিকে সমাজের এবং প্রশাসনের রন্ধ্রে রন্ধ্রে ঢুকিয়ে দিয়েছিলেন।
আওয়ামী লীগ সরকার দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালানোতেই বিএনপি দুর্নীতিবাজদের পক্ষে বলেও দাবি করেন আওয়ামী লীগের এই নেতা। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির শিকড় একে একে উপড়ে তুলছেন। আপনারা দুর্নীতির আশ্রয় প্রশ্রয় দিয়েছেন বলে সে সময় বেশি চোখে পড়ে নি। আমরা দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালাচ্ছি বলে আপনারা এখন কথা বলছেন।
সভায় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনারি লিডারশীপের কারণে আমার আজ এই মহামারি দূর্যোগের মধ্যেও অনেক উন্নত দেশের চেয়ে অর্থনীতির দিক দিয়ে অনেক সূচক এগিয়ে রয়েছি। প্রধানমন্ত্রী দিন রাত দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই ’৪১ সালের আগেই আমার উন্নত দেশের কাতারে সামিল হবো।
অনুষ্ঠানে আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদার অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন আইইবি’র ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রকৌশলী এস এম মনজুরুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন (শীবলু)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ