Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বাসায় আশ্রয় দিয়ে তরুণীকে ধর্ষণ

‘সিরিয়াল রেপিস্ট’ হৃদয় গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

বাসায় আশ্রয় দিয়ে একাধিক তরুণীকে ধর্ষণের অভিযোগে রাজধানীর ভাটারা থানা এলাকা থেকে দেওয়ান রসুল হৃদয় (২৫) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় ভাটারা থানায় মামলা হয়েছে। মামলায় নির্যাতনের শিকার চার তরুণীর দেয়া জবানবন্দি গ্রহণ করেছে পুলিশ।
পুলিশ জানায়, তথাকথিত ফেসবুক বান্ধবীর প্রস্তাবে গত ১২ সেপ্টেম্বর গাজীপুরে পুলপার্টিতে যান ভুক্তভোগী এক তরুণী। সেখানেই সিরিয়াল ধর্ষক দেওয়ান রসুল হৃদয়ের সঙ্গে পরিচয় করিয়ে দেন ফেসবুক বান্ধবী। এরপর ১৪ সেপ্টেম্বর হৃদয় ভাটারায় নিজের বাড়িতে নিয়ে আসেন দুজনকে। ১৬ সেপ্টেম্বর মেয়েটিকে ধর্ষণ করে হৃদয়। ২০ সেপ্টেম্বর আরও দুই নারী একই সহযোগীর মাধ্যমে তার বাসায় আসে। এরপর তাদেরও পালাক্রমে ধর্ষণ করে হৃদয়।

মামলার এজাহারের বরাত দিয়ে পুলিশ জানায়, নিজের চেষ্টায় কিছুর জন্য বাবা-মাকে না জানিয়ে গত ১০ সেপ্টেম্বর বাসা থেকে বের হয়ে রাজধানীর গুলশান-বাড্ডা রিং রোডে অবস্থানরত বান্ধবীর কাছে আসেন প্রথম বাদী। পরে দুই বান্ধবী একসঙ্গে থাকবেন বলে মনস্থির করেন। এরই মাঝে ফেসবুকের মাধ্যমে তাদের পরিচিত আরেক বান্ধবী পরদিন ১১ সেপ্টেম্বর গাজীপুরে পুলপার্টিতে যেতে দ্বিতীয় বাদীকে আমন্ত্রণ জানান। সেখানে যাওয়ার পর ওই বান্ধবী অভিযুক্ত হৃদয়ের সঙ্গে দুজনের পরিচয় করিয়ে দেন। তাদের আশ্বস্তও করেন, প্রয়োজন হলে হৃদয় তাদের থাকার ব্যবস্থাও করে দিতে পারবে।

এক পর্যায়ে ১৩ সেপ্টেম্বর অভিযুক্ত হৃদয় ফোন দিয়ে দুই তরুণীকে জানান, চাইলে তারা ভাটারা থানাধীন ৮৫ কুড়িল পিনাকল পাম্পসংলগ্ন তার বাসায় থাকতে পারেন। কথামতো পরদিন ১৪ সেপ্টেম্বর দুই বান্ধবী রাজধানীর যমুনা ফিউচার পার্কে যান। এরপর হৃদয় তাদের ভাটারার বাসার নিচতলায় একটি কক্ষে থাকার ব্যবস্থা করে দেন। দুদিন পর ১৬ সেপ্টেম্বর মামলার প্রথম বাদীর সঙ্গে কথা বলার জন্য হৃদয় তার তৃতীয় তলার বাসায় ডেকে নিয়ে যান। সেখানে একপর্যায়ে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করেন। ধর্ষণের কথা কাউকে না বলার জন্য হুমকি দেন।
ঘটনার চারদিন পর ২০ সেপ্টেম্বর পাশের কক্ষে দুই বাদী আসেন। রাতে আলাপচারিতার একপর্যায়ে আলোচনায় উঠে আসে পরে আসা দুজনকেও হৃদয় বিভিন্ন সময় ধর্ষণ করেছেন। এছাড়া দ্বিতীয় বাদীর শ্লীলতাহানি করেছেন। এমন পরিস্থিতিতে গত সোমবার পর্যায়ক্রমিক ধর্ষণের ঘটনায় ভাটারা থানায় মামলা দায়ের করা হয়।

বাড্ডা জোনের সহকারী কমিশনার এলিন চৌধুরী জানান, গত শনিবার বিষয়টি জানার পরই ভুক্তভোগীদের উদ্ধার করে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়। পরে অভিযান চালিয়ে ওই বাসা থেকে হৃদয়কে গ্রেফতার করা হয়। এ ঘটনায় ধর্ষণের শিকার তিনজন ও যৌন হয়রানির শিকার একজনসহ মোট চারজন পুলিশের কাছে জবানবন্দি দিয়েছেন। তিনি আরো জানান, হৃদয় তার স্ত্রীর করা মামলায় দেড় বছর জেলে ছিলেন। সে সময় তাদের বিয়েবিচ্ছেদ ঘটে। এ বিষয়ে তদন্ত প্রক্রিয়া চলমান রয়েছে।



 

Show all comments
  • তকী ইব্রাহীম ৩০ সেপ্টেম্বর, ২০২০, ২:২৭ এএম says : 0
    প্রয়োজনে এর যৌনাঙ্গে এসিড প্রয়োগ করা হোক
    Total Reply(0) Reply
  • Akib Rahman ৩০ সেপ্টেম্বর, ২০২০, ২:২৭ এএম says : 0
    কোন দেশে বসবাস করতেসি আমরা ?
    Total Reply(0) Reply
  • জোবায়ের আহমেদ ৩০ সেপ্টেম্বর, ২০২০, ২:২৮ এএম says : 0
    বাংলাদেশ হয়ে গেছে ধর্ষণের রাজ্য
    Total Reply(0) Reply
  • H M Kazim ৩০ সেপ্টেম্বর, ২০২০, ২:২৮ এএম says : 0
    ভাদ্র মাসের কুকুরগুলো কি শুরু করলো? আর কতো দেখবো? এদেরকে জনসম্মুখে মেরে ফেলা হোক
    Total Reply(0) Reply
  • محمد سهيل الدين ৩০ সেপ্টেম্বর, ২০২০, ২:২৯ এএম says : 0
    তাদেরকে বন্দী খাঁচায় বাঘ অথবা সিংহের সাথে ছেড়ে দেওয়া হোক।
    Total Reply(0) Reply
  • Mahiya Mimi ৩০ সেপ্টেম্বর, ২০২০, ২:৩০ এএম says : 0
    ধর্ষণের এক মাত্র শাস্তি মৃত্যদণ্ড করা দরকার আইন পরিবর্তন করে। আর অবশ্যই আইনের সুশাসন নিশ্চিত করতে হবে তাছাড়া এই হিংস্র জানোয়ার রা একের পর এক অপকর্ম করেই যাবে।
    Total Reply(0) Reply
  • Aftab uddin Ahmed ৩০ সেপ্টেম্বর, ২০২০, ৪:২২ এএম says : 0
    Is he Awamiliger? if not please handed him to cross firer. do not waste the public money by keep him custody..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

২৩ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন