Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

খাবারে বিষ দেয়ায় মৃত্যুদন্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

কিন্ডারগার্টেনে পড়ুয়া শিক্ষার্থীদের খাবারে বিষ দেয়ার অপরাধে এক নার্সারি শিক্ষিকাকে মৃত্যুদন্ড দিয়েছে চীনের একটি আদালত। গত বছর জিয়াওজু শহরে একটি কিন্ডারগার্টেনে সকালের খাবার খাওয়ার পর অসুস্থ হয়ে পড়ে ২৩ শিক্ষার্থী। এদের মধ্যে এক শিশুর মৃত্যু হয়। এই অঘটনার অভিযোগে ওয়াং উন নামে এক শিক্ষককে গ্রেপ্তার করা হয়।

আদালত রায়ে জানায়, কলহের জের ধরে শিক্ষিকা ওয়াং উন তার সহকর্মীদের শিক্ষার্থীদের খাবারে সোডিয়াম নাইট্রেট ঢেলে দেন। তার এই কাজকে ‘জঘন্য ও বিদ্বেষপূর্ণ’ বলে উল্লেখ করেছে আদালত। গত বছরের ২৭ মার্চের এই ঘটনা বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি করেছিল। ফলাও করে প্রচার করে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। সকালের নাশতা খাওয়ার পর পরই বমি শুরু হয় ২৩ শিশু এবং অজ্ঞান হয়ে পড়ে তারা। পরে পুলিশি তদন্তে জানা যায়, অভিযুক্ত শিক্ষকই তাদের খাবারে বিষাক্ত কিছু মিশিয়েছিলেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় সোমবার ওয়াং উনকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। সূত্র : বিবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড

২৬ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ