Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ডিবি পরিচয়ে ডাকাতি গ্রেফতার তিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে ছিনতাই ও ডাকাতি করে এমন একটি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা বিভিন্ন ব্যক্তিকে টার্গেট করে তাদের গাড়িতে তুলে টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসপত্র লুটে নিতো। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে একটি দেশীয় পিস্তল, এক রাউন্ড পিস্তলের কার্তুজ, একটি ডিবি লেখা জ্যাকেট এবং একটি ওয়্যারলেস সেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছেহন- বারেক (৩৭), আবুল কাশেম ওরফে জীবন ব্যাপারী (৫৬) ও স্বপন আকন্দ (৪০)। গতকাল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার এ সব তথ্য জানান।
তিনি আরো বলেন, তথ্য-প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিবি পরিচয়ে একটি সংঘবদ্ধ ডাকাত চক্র ডাকাতি করছে মর্মে তথ্য পায় গোয়েন্দা বিভাগ। এমন তথ্যের ভিত্তিতে সোমবার রাতে ডাকাতির প্রস্তুতিকালে যাত্রাবাড়ীর কাজলা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা প্রাইভেটকারযোগে ভুয়া ডিবি পুলিশ পরিচয় দিয়ে ঢাকা ও ঢাকার আশপাশ এলাকার বিভিন্ন স্থানে ব্যাংক কিংবা প্রতিষ্ঠানে আগত টাকা বহনকারী কিংবা টাকা উত্তোলনকারী ব্যক্তিকে টার্গেট করতো।
অতিরিক্ত পুলিশ কমিশনার হাফিজ আক্তার বলেন, গ্রেফতারকৃত বারেকের বিরুদ্ধে ঢাকাসহ বিভিন্ন থানায় ৮টি মামলা, আবুল কাশেশের বিরুদ্ধে সাতটি এবং স্বপন আকন্দের বিরুদ্ধে নয়টি মামলার তথ্য মিলেছে। তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে নতুন করে দুটি মামলা করা হয়েছে।
ডিবি পরিচয়ে ছিনতাইয়ের ঘটনা প্রায়ই শোনা যায়, বিষয়টির সঙ্গে ডিবির ভাবমূর্তি জড়িত। আমরা কোনভাবেই ডিবির ভাবমূর্তি ক্ষুন্ন হতে দিতে পারি না। গত ৬ সেপ্টেম্বর এক ব্যক্তি ব্যাংক থেকে ১৫ লাখ টাকা তুলে রিকশায় যাওয়ার সময় তাকে ডিবি পরিচয় তুলে নিয়ে যায় একটি চক্র। এরপর আমরা চক্রটিকে ধরতে অভিযান শুরু করি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ