Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রাইম এশিয়া ইউনিভার্সিটি সাবেক চেয়ারম্যানকে দুদকে জিজ্ঞাসাবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করে শত শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক চেয়ারম্যান এম এ খালেককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সংস্থার সহকারী পরিচালক মো. আতাউর রহমান তাকে জিজ্ঞাসাবাদ করেন।

এর আগে গত ২৪ ফেব্রæয়ারি এম এ খালেকের বারিধারার ৬ নম্বর রোডের ২ নম্বর বাড়ির ঠিকানায় নোটিশ পাঠিয়ে ৪ মার্চ জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়। তবে সে সময় তিনি হাজির হননি। অন্যদিকে তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেয় দুদক।

দুদক সূত্র জানায়, প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডের সাবেক চেয়ারম্যান ও প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেডের সাবেক চেয়ারম্যানসহ আরও কয়েকজন বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের শতশত কোটি টাকা আত্মসাৎ করেন। প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়সহ দীর্ঘসময় বিভিন্ন প্রতিষ্ঠানের দায়িত্বে ছিলেন এম এ খালেক। প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয় ও প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেড ছাড়াও প্রাইম ব্যাংক, প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, পিএফআই সিকিউরিটিজ, প্রাইম ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড, প্রাইম ইসলামী লাইফ ইনস্যুরেন্স লিমিটেড, ফারইস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্সসহ আরও বেশকিছু প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি।

দায়িত্ব পালনের সুযোগে ওইসব প্রতিষ্ঠান থেকে শত শত কোটি টাকা আত্মসাৎ করেন বলে অভিযোগ তার বিরুদ্ধে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ