Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল আহমদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ৮:৪৩ এএম

কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমদ ইন্তেকাল করেছেন। মঙ্গলবার ৯১ বছর বয়সী এ শাসক যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে ইন্তেকাল করেন।

আজ (বুধবার) কুয়েতের নতুন আমির হিসেবে ক্রাউন প্রিন্স শেখ নওয়াফ আল আহমদ শপথগ্রহণ করবেন। দেশটির উপপ্রধানমন্ত্রী ও মন্ত্রিপরিষদবিষয়ক প্রতিমন্ত্রী আনাস আল সালেহ সংসদ অধিবেশন শেষে সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করেন।

সদ্য মরহুম শেখ সাবাহ আল-আহমদের বৈমাত্রেয় ভাই ক্রাউন প্রিন্স শেখ নওয়াফ আল আহমদ। তিনি অসুস্থ হওয়ার পর থেকে শেখ নওয়াফই সাময়িকভাবে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করে আসছিলেন। বুধবার আনুষ্ঠানিকভাবে সেই দায়িত্ব নিচ্ছেন শেখ নওয়াফ আল আহমদ।

এদিকে আমিরের মৃত্যুতে কুয়েত সরকার মঙ্গলবার থেকেই ৪০ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে।

দেশটির স্থানীয় পত্রিকা আরব টাইমস জানিয়েছে, রাষ্ট্রীয় শোক ছাড়াও ৩ দিনের জন্য সকল অফিস আদালত কার্যক্রম বন্ধ থাকবে।



 

Show all comments
  • Jack Ali ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১১:৩০ এএম says : 0
    Allah ordered muslim Beard, this people have big moustache but no beard. Allah curse those those muslim who imitate women by shaving beard. Now a Days nearly 100% so called muslim they shave their beard and wear clothe under their ankle.. Those who shave their beard they destroy the ecology by throwing razor and other things which involves to shaving beard.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়েত

৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ