Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

নেতানিয়াহুর বাড়ির বাইরে ওয়াশিং মেশিন রেখে বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১১:১৮ এএম

প্রাণঘাতী করোনার সংক্রমণ নতুন করে আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় দ্বিতীয় দফায় লকডাইন জারি করা হয়েছে ইসরায়েলে। তবে এর মধ্যেও প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে আন্দোলন করে যাচ্ছিল দেশটির জনগণ। এবার নেতানিয়াহুর জেরুজালেমের বাড়ির বাইরে ওয়াশিং মেশিন রেখে বিক্ষোভ করেছে বিক্ষোভকারীরা।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে হোয়াইট হাউসে বিনামূল্যে পরিষ্কার করার উদ্দেশ্যে নেতানিয়াহু দম্পতির নোংরা কাপড় নিয়ে যাওয়ার খবর প্রকাশিত হওয়ার পর এভাবে বিক্ষোভ করছে ইসরায়েলি জনগণ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবিতে দেখা গেছে, নেতানিয়াহুর বাড়ির সামনে বেশ কয়েকটি ওয়াশিং মেশিন রাখা হয়েছে। প্রধানমন্ত্রীর আচরণের প্রতিবাদে এই প্রতীকী বিক্ষোভ করেছে দেশটির জনগণ।

এমনিতেই দুর্নীতির অভিযোগে নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে আন্দোলন চলছে ইসরায়েলে। এরই মধ্যে লন্ড্রি কেলেঙ্কারির খবর সামনে এলো।
এর আগে, ওয়াশিংটন ডিসিতে হোয়াইট হাউজের গেস্টহাউজের কর্মীদের বরাত দিয়ে দ্য ওয়াশিংটন পোস্ট জানায়, গেস্টহাউজে নোংরা কাপড় নিয়ে যান নেতানিয়াহু। বিনামূল্যে সেগুলো পরিষ্কার করার উদ্দেশ্যেই তিনি এমন কাজ করেন বলে জানিয়েছে। কারণ সেখানে থাকা কূটনীতিকের নোংরা কাপড় বিনামূল্যে পরিষ্কার করে দেয় তারা।
মার্কিন দৈনিকটিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক মার্কিন কর্মকর্তা জানিয়েছেন, একমাত্র নেতানিয়াহু দম্পতিই স্যুটকেস ভরে নোংরা কাপড় নিয়ে আসেন যাতে সেগুলো পরিষ্কার করা যায়। তাদের একাধিক সফরের পর বিষয়টি স্পষ্ট যে, তারা ইচ্ছা করেই নোংরা কাপড় নিয়ে আসেন। সূত্র- মিডল ইস্ট মনিটর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন