Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বর্ণ-বিদ্বেষের বিরুদ্ধে মুখ খুললেন সুহানা খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১:১০ পিএম

‘শরীরের রং নিয়ে কটাক্ষ বন্ধ করুন’। হ্যা এবার বর্ণ বিদ্বেষ নিয়ে কথা বললেন বলিউডের বাদশাহ শাহরুখ খানের মেয়ে সুহানা খান।

বলিউড বাদশাহ কন্যা বলেন, মাত্র ১২ বছর বয়সে শরীরের রং নিয়ে কটাক্ষের শিকার হয়েছিলেন তিনি। এর জন্য ‘কুৎসিত’ বলে আক্রমণ করা হয়েছিল সুহানাকে। আর সে কথাই এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরে বর্ণ-বিদ্বেষের বিরুদ্ধে সরব হলেন তিনি।

তিনি বলেন, ভারতীয়দের জন্ম থেকেই গায়ের রংয়ের সাথে বন্ধুত্ব তৈরি করে নেয় মেলানিন। এতে যদি কেউ কখনো কটাক্ষের শিকার হয়, সেটাও আশেপাশের মানুষের কাছ থেকে তাহলে তা অবশ্যই দুঃখজনক। অনেকের গায়ের রং বাদামী। এ কারণে তার রং নিয়ে কটাক্ষ বা তাকে নিয়ে সমালোচনা করার মতো কোনো কারণ নেই বলেও মনে করছেন শাহরুখ কন্যা।

এছাড়াও তিনি বলেন, কেউ অন্যরকম হলে তাকে ‘কালা’ বা ‘কালি’ বলে ডাকা এখনই বন্ধ করুন।

ইংল্যান্ডের অরডিংলি কলেজ থেকে স্নাতক শেষ করে এখন নিউ ইয়র্কের একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন শাহরুখ কন্যা সুহানা খান। পড়াশোনার পাশাপাশি শর্ট ফিল্ম ও ম্যাগাজিনের ফটোশুটও করছেন তিনি। জানা গেছে, পরিচালক করণ জোহর নাকি তাকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের কথা ভাবছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ