Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

এবার আফগান মহিলারা সমাজে অবদান রাখতে চান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১:১৮ পিএম

কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিত আফগান শান্তি আলোচনার প্রতি নজর রাখছেন লাখ লাখ আফগান জনগণ। তারা প্রতীক্ষায় রয়েছেন নুতন শান্তি চুক্তিতে তাদের স্বাধীনতা এবং মানবাধিকার সুরক্ষিত হয় কিনা। এই শান্তি আলোচনার মুখ্য এক বিষয় হল, আফগান মহিলাদের অধিকারের বিষয়টি।

তালিবানদের মুখপাত্র, মহম্মদ নঈম বলেন, আমাদের দেশ, আমাদের মূল্যবোধ ও সত্ত্বার ওপর অন্যান্য দেশ বা তাদের মূল্যবোধকে চাপিয়ে দেয়া যাবে না। আমরা মুসলমান একটি দেশ, আমাদের দেশ তা চায় না।

অন্যদিকে শান্তি আলোচনায় অংশগ্রহণকারী, আফগান প্রতিনিধি দলের সদস্যা, শরিফা জুমাটি জানান, কোনো আফগান মহিলাই তাদের মূল্যবোধ হারান নি। আফগান মহিলারা ইসলামী ও আফগান মূল্যবোধের ভিত্তিতেই সরকারি, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ক্ষেত্রে তাদের অবদান রাখতে চান।



 

Show all comments
  • Jack Ali ৩০ সেপ্টেম্বর, ২০২০, ৪:২৩ পিএম says : 0
    O'Afghan women.. You are not wearing Hizab, you are committing a greatest sins every second. Allah gave you respect over men 3 times. Jannat is under the feet of Mother. In Islam women are back bone of Islamic societies. Muslim women must be highly educated because they are Madrasa of their children.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান

২৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন