Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

গণধর্ষণের ঘটনায় এবার ক্ষমা চাইলেন কারিনা কাপুর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ২:১৩ পিএম

যোগী রাজ্যে ২০ বছরের এক যুবতী গণধর্ষণের পর দুই সপ্তাহ লড়াই শেষে মারা যায়। এ ঘটনায় জোরালোভাবে প্রতিবাদ করছে বলিউড তারকারা। তালিকায় রয়েছেন অক্ষয় কুমার, ফারহান আখতার, অনুষ্কা শর্মা, কঙ্গনা রানাউত ও কারিনা কাপুর খান।

সম্প্রতি কারিনা কাপুর হাথরাস গণধর্ষণ নিয়ে সোশ্যাল মিডিয়ায় নির্যাতিতা ওই তরুণীর নিকট ক্ষমা চেয়েছেন। সেই সঙ্গে অভিযুক্তদের যেন কঠোর শাস্তি হয় সে বিষয়েও জোর দাবি জানিয়েছেন।

এর আগে ধর্ষকদের প্রকাশ্যে গুলি করে হত্যার দাবি জানান কঙ্গনা রানাউত। এছাড়া অক্ষয় কুমারও ধর্ষকদের ফাঁসির দাবি জানান

গত ১৪ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের হাথরাসে এ গণধর্ষণের ঘটনা ঘটে। চার-পাঁচজন উচ্চবর্ণের ব্যক্তি পালাক্রমে ধর্ষণ করে তাকে। তার জিভ কেটে নেয়া হয়। এমনকি ওই যুবতীর হাড়ও ভেঙে যায় ধর্ষণের অত্যাচারে। তবুও রক্ষা হয়নি।

পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে ও পরে দিল্লির হাসপাতালে নেয়া হয় তাকে। কিন্তু হাসপাতালে দুই সপ্তাহ লড়াই শেষে মৃত্যু হয় তার। ওই তরুণীকে নির্মমভাবে গণধর্ষণ করার প্রতিবাদে এখন ক্ষোভের ঝড় বইছে বলিউড পাড়ায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২৭ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন